২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেধাবী উর্মির চিকিৎসায় সাহায্যের আবেদন

-

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বৈদ্ধপাড়া গ্রামের কৃষক রফিক হাওলাদারের মেয়ে উর্মির স্বপ্ন ছিল আকাশছোঁয়া। উচ্চশিক্ষা নিয়ে মানুষের মতো মানুষ হতে চেয়েছিল সে। স্বপ্ন ভেঙে দিলো মরণব্যাধি ব্লাড ক্যান্সার। ভারতের মুম্বাই শহরে টাটা মেমোরিয়াল হসপিটালে চিকিৎসাধীন উর্মি এখন দিন গুনছে মৃত্যুর সাথে। মেধাবী মেয়েটির এ বছর চট্টগ্রামের মাইজপাড়া মাহমুদুন্নবী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। টাটা মেমোরিয়াল হসপিটালের চিকিৎসকরা বলেছেন অপারেশন করলেই সে সুস্থ হবে। কিন্তু সে অপারেশনে ব্যয় হবে অনেক টাকা। পরিবারের শেষ সম্বল বাড়ি বিক্রি করে এতদিন তার চিকিৎসা করা হয়েছে। অগত্যা পরিবারটি এখন তাদের সর্বকনিষ্ঠ মেয়ের নিয়তি মেনে নিয়েছে। যত দিন যাচ্ছে উর্মির যন্ত্রণা ততই বাড়ছে।
বাবা রফিক হাওলাদার জানান, উর্মির চিকিৎসার জন্য ৫০ লাখ টাকা দরকার। এত টাকা তার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। অসহায় মা রেনু বেগম সবার কাছে আকুল আবেদন জানিয়ে কান্নাজড়িত কণ্ঠে বলেন-‘আপনাদের হাতটা একটু বাড়িয়ে দিন। তাহলেই হয়তো বেঁচে যাবে আমার মেয়েটা। আপনাদের সবার সামান্য সামান্য দানেই হয়তো আবার আমাদের মধ্যে ফিরে আসবে উর্মি।’
তিনি আরো বলেন, ওর চিকিৎসায় অনেক টাকা খরচ হবে। এ দেশে তো অনেক আন্তরিক সচ্ছল মানুষও আছেন। তারা একটু এগিয়ে এলেই অনেক অসাধ্য সাধন হবে। সাহায্য পাঠানোর ঠিকানা শাহজালাল ইসলামী ব্যাংক খেপুপাড়া শাখা, হিসাব নম্বর এ/ সি ২০০১১২১০০০২১২৬৮। এ ছাড়া ০১৮৪৬৫১৬৫৯০ নম্বরে যোগাযোগ করা যাবে।


আরো সংবাদ



premium cement