২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দিরাইয়ে বিষাক্ত পানি পান করে ১১ গবাদিপশুর মৃত্যু

-

সুনামগঞ্জের দিরাইয়ে মাঠে ঘাস খাওয়ার সময় গর্তের বিষাক্ত পানি পান করে আধ ঘণ্টার ব্যবধানে মরে গেছে ১১টি গরু। গত রোববার উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের চাতলপার ও সুতারগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। এক সাথে ১১টি গরু মারা যাওয়ার ঘটনায় এলাকায় প্রথমে করোনা আতঙ্কে দুই গ্রামের লোকদের মাঝে হুলুস্থুল পড়ে।
চাতলপাড় গ্রামের আবুল কাশেম, সুতারগাঁওয়ের গৌতম দাস, শিশির মোহন দাস, বাবুল দাস অভিযোগ করে বলেন, চাতলপাড় গ্রামের আনিস উল্লাহর ছেলে আবু সালাম সরকারি খাস ভূমির ছোট-বড় কয়েকটি ডোবা দখল করে মৎস্য চাষ করে আসছেন। কিছু দিন আগে রাস্তায় মাটি ভরাটের ফলে একটি গর্ত হয়। সেই গর্তটি দখলে নিয়ে মাছের চাষ করার জন্য শনিবার স্যালো মেশিনে পানিভর্তি করে বিষ প্রয়োগ করা হয়। রোববার সকালে রাখালরা গরু নিয়ে হাওরে যাওয়ার পথে কয়েকটি গরু সেই গর্তের পানি পান করার কিছুক্ষণের মধ্যে একে একে ১১টি গরু মরে যায়।
দিরাই উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন কর্মকর্তা ডাক্তার এফ এম বাবরা হ্যামলিন বলেন, ধারণা করছি গরুগুলো বিষক্রিয়ার কারণেই মরে গেছে।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শরিফুল আলম বলেন, পুকুরের পানি সংগ্রহ করা হয়েছে। তাতে বিষ দেয়া হয়েছে কি না তা জানার জন্য ল্যাবে পাঠানো হবে। রিপোর্ট এলেই নিশ্চিত হওয়া যাবে।
দিরাই থানার ওসি কে এম নজরুল জানান, ১১টি গরুর মৃত্যুর ধরন একই রকম। মৃত দু’টি গরু ময়নাতদন্তের জন্য পাঠানো হচ্ছে। রিপোর্ট আসার পরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী

সকল