০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


কলারোয়ায় বেতনা নদীর ওপর একটি সেতুর অভাবে দুর্ভোগ

-

সাতক্ষীরার কলারোয়া উপজেলার কোটাবাড়িতে একটি সেতুর অভাবে আশপাশের ১০টি গ্রামের সহস্রাধিক মানুষকে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতিদিন ঝুঁকি নিয়ে একটি বাঁশের সাঁকো পার হয়ে গন্তব্যে যেতে হয় এলাকার মানুষকে। সব চেয়ে ঝুঁকির মধ্যে রয়েছে শিক্ষার্থীরা। ব্যাগ ভর্তি বই নিয়ে বাঁশের সাঁকো পার হয়ে তাদের যেতে হয় শিক্ষাপ্রতিষ্ঠানে। এতে যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
খোঁজ নিয়ে জানা যায়, কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের কোটাবাড়ির বেত্র নবতী (বেতনা) নদীর ওপর সেতু না থাকায় যাতায়াতের জন্য গ্রামবাসীর উদ্যোগে সেখানে বানানো হয় একটি বাঁশের সাঁকো। আশপাশের ১০টি গ্রামের সহস্রাধিক মানুষ তাদের গন্তব্যে পৌঁছতে প্রতিনিয়ত এই বাঁশের সাঁকো ব্যবহার করে থাকে। সাঁকোটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় সম্প্রতি নতুন বাঁশ দিয়ে তা সংস্কার করা হয়েছে। কিন্তু এরপরও সাঁকোটি কোনোভাবেই ঝুঁকিমুক্ত নয়। ফলে একটি পাকা সেতু না থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে আশপাশের গ্রামবাসীকে।
রায়টা গ্রামের বাসিন্দা শেখ জাকির হোসেন জানান, জনদুর্ভোগ লাঘবে বেতনা নদীর এই স্থানে একটি সেতু নির্মাণ অত্যন্ত জরুরি। হেলাতলা বাজারের ওষুধ ব্যবসায়ী ডা: রফিকুল ইসলাম বলেন, এখানে একটি সেতু হলে এলাকার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।
হেলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জানান, কোটাবাড়ির এই স্থানে বেতনা নদীর ওপর একটি সেতু নির্মাণ সময়ের দাবি। ব্রিজ নির্মাণে কার্যকর পদক্ষেপ নিতে এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেছেন।
কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু জানান, কলারোয়া উপজেলার কোটাবাড়ি এলাকায় বেতনা নদীর ওপর একটি সেতু নির্মাণের জন্য একটি আবেদন যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ঢাকায় পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে শিগগিরই সেতুটি নির্মাণের জন্য প্রয়োজনী বরাদ্দের অনুমোদন মিলবে। বরাদ্দ পেলে দ্রুত কাজ শুরু করা হবে।


আরো সংবাদ



premium cement