০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে দুই সপ্তাহ ধরে পানির পাম্প বিকল রোগীরা দুর্ভোগে

-

প্রায় দুই সপ্তাহ সাপ্লাইপাম্প বিকল থাকায় পানির সঙ্কটে মানবেতর দিন কাটাচ্ছেন লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীরা। ফলে সমস্ত হাসপাতালে অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছে। হাসপাতালের বিশাল আউটডোর, আধুনিক ল্যাব ও অপারেশান থিয়েটার ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। সংশ্লিষ্টরা বলছেন, বিকল্প পাম্প না থাকা ও তার যথাযথ ব্যবহার না হওয়ায় বর্তমান পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গত শনিবার সরেজমিন হাসপাতালে গিয়ে দেখা যায়, রোগীদের ওয়ার্ডগুলোতে নোংরা জমে উৎকট গন্ধ বের হচ্ছে। নাকে কাপড় দিয়ে ওয়াশরুমে ঢুকতে হচ্ছে রোগীদের। প্যাথলজিতে ঢুকেও একই অবস্থা দেখা গেল। শনিবার পুরুষ ওয়ার্ডে শ্বাস কষ্টের রোগী রুস্তম আলী জানান, তিনি তিনদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছেন। পানির ব্যবস্থা না থাকায় তাকে নিচে টিউবওয়েল থেকে পানি এনে ব্যবহার করতে হচ্ছে। দু’দিন আগে হাসপাতালে ভর্তি হয়েছেন নবীনগর গ্রামের সবজান বেগম। তিনি বলেন, ‘হাসপাতালে আইছিলাম চিকিৎসা লিতে কিন্তু এখানে আইসি আরো অসুস্থ হয়্যা যাচ্ছি।’
এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আনসারুল হক বলেন, আমরা কয়েক দিন ধরে স্থানীয়ভাবে পাম্পটি মেরামত করার চেষ্টা করেছি। সেটা মেরামত করতে না পারায় গত শুক্রবার জেলা স্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, বিকল্প পাম্পের ব্যবস্থা না থাকায় হাসাপাতালে বর্তমানে পানি সরবরাহ যাচ্ছে না।
নাটোর জেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের সহকারী প্রকৌশলী আবদুল কাদের জানান, পাম্পটি মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি জানান, মেরামতের পর যদি পানি না ওঠে তাহলে নতুন পাম্পের ব্যবস্থা করা হবে।


আরো সংবাদ



premium cement