২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


অকল্যান্ড সুপার মার্কেটে ছুরিকাঘাত ছিল উগ্রবাদী হামলা : নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন - ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেছেন যে অকল্যান্ড সুপার মার্কেটে ছুরিকাঘাত ছিল উগ্রবাদী হামলা। ওই উগ্রবাদী ব্যক্তির ছুরিকাঘাতে ছয় ব্যক্তি আহত হয়েছিলেন। শুক্রবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসি তাদের প্রতিবেদনে এ সংবাদ প্রকাশ করেছে।

নিউজিল্যান্ডের পুলিশ এক সহিংস উগ্রবাদী ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে। ওই উগ্রবাদী অকল্যান্ডের এক সুপার মার্কেটে ছুরিকাঘাত করে ছয় ব্যক্তিকে আহত করলে তাকে হত্যা করা হয়।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন দেশটির অকল্যান্ড সুপার মার্কেটের ছুরি হামলার ঘটনাকে উগ্রবাদী হামলা বলে অভিহিত করেন। ওই উগ্রবাদী ব্যক্তি ছিলেন শ্রীলঙ্কার নাগরিক এবং তিনি নিউজিল্যান্ড পুলিশের নজরদারিতে ছিলেন।

ওই শ্রীলঙ্কান ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি। তিনি ইসলামিক স্টেটের মাধ্যমে অনুপ্রাণিত ছিলেন। ওই ব্যক্তি অকল্যান্ড সুপার মার্কেটে সাধারণ মানুষের ওপর ছুরিকাঘাত করার মাত্র ৬০ সেকেন্ডের মধ্যে পুলিশের হাতে নিহত হন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেছেন যে এ ছুরি হামলার ঘটনা সংগঠিত হয়েছে এক উগ্রবাদী ব্যক্তির মাধ্যমে। এ হামলা কোনো ধর্মের কারণে সংগঠিত হয়নি।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
জামিন নামঞ্জুর, কারাগার যুবদল সভাপতি সালাউদ্দিন টুকু তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মুরাদনগরে গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ তীব্র তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, পুড়ছে ক্ষেতের ফসল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা গাজায় গণহত্যা বন্ধের আহ্বান জানালো উত্তর আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হোসেনপুরে চাঞ্চল্যকর সবুজ মিয়ার হত্যায় ভাতিজা গ্রেফতার দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় সীমান্তে গুলির শব্দ নেই, তবুও আতঙ্কে স্থানীয়রা রাঙ্গাবালীর খালে পাওয়া টর্পেডো উদ্ধার করেছে নৌ-বাহিনী লক্ষ্মীপুরে বিজয়ী ও পরাজিত উভয় চেয়ারম্যান প্রার্থী আটক

সকল