২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হংকংয়ের নাগরিকদের স্থায়ী হওয়ার সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া

হংকংয়ের নাগরিকদের স্থায়ী হওয়ার সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া - সংগৃহিত

হংকংয়ের নাগরিকদের জন্য বড় সুযোগ আনতে চলেছে অস্ট্রেলিয়ার সরকার। হংকংয়ের প্রায় ১০ হাজার নাগরিক যারা অস্ট্রেলিয়ায় বাস করছেন তাদের পারমানেন্ট রেসিডেন্ট বা স্থায়ী নাগরিকত্ব দেওয়া হবে এমনটাই জানিয়ে দিয়েছে স্কট মরিসনের সরকার।

অস্ট্রেলিয়ার সরকারের একটি বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী স্কট মরিসনের সরকার বিশ্বাস করে যে চীন আধা-স্বায়ত্তশাসিত অঞ্চলে একটি নতুন কঠোর জাতীয় সুরক্ষা আইন কার্যকর করার ফলে সেখানে গণতন্ত্রপন্থী সমর্থকরা রাজনৈতিক নির্যাতনের মুখোমুখি হতে পারে।

রোববার একটি টেলিভিশন চ্যানেলকে অস্ট্রেলিয়ার অ্যাকশন ইমিগ্রেশন মিনিস্টার অ্যালান টুগড়ে বলেন, চীনের ওই নীতির ফলে অনেক পাসপোর্ট আছে এমন নাগরিকরা চাইছেন অন্য কোথাও চলে যেতে। আমরা এগিয়ে এসে অতিরিক্ত ভিসার কিছু ব্যবস্থা করে দিচ্ছি।

তবে স্থায়ী নাগরিকত্ব পাওয়ার ক্ষেত্রে ক্যারেক্টার টেস্ট, ন্যাশনাল সিকিউরিটি টেস্টের মতো বেশ কিছু পরীক্ষা দিয়ে পাস করতে হবে আবেদনকারীদের। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল