০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


কম্বোডিয়ায় ‘সাইবার জালিয়াতিতে যুক্তদের’ উদ্ধার করছে ভারত

কম্বোডিয়ায় ‘সাইবার জালিয়াতিতে যুক্তদের’ উদ্ধার করছে ভারত - সংগৃহীত

ভারত সরকার বলেছে, চাকরির প্রলোভন পেয়ে কম্বোডিয়ায় গিয়ে সাইবার জালিয়াতিতে যুক্ত হতে বাধ্য হওয়া নাগরিকদের উদ্ধার করছে তারা।

কম্বোডিয়ায় ভারতীয় দূতাবাস স্থানীয় কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে কাজ করছে। এ পর্যন্ত প্রায় আড়াই শ' জনকে উদ্ধার করে ভারত ফেরত পাঠানো হয়েছে।

শনিবার এ বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সওয়াল এ তথ্য জানান।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, কম্বোডিয়ায় প্রায় পাঁচ হাজার ভারতীয় আটকে পড়েছেন এবং তারা নিজ দেশের মানুষদের সঙ্গে সাইবার জালিয়াতি করতে বাধ্য হচ্ছেন।

জয়সওয়াল এই খবরের প্রতিক্রিয়ায় বিবৃতিতে বলেন, ‘আমরা কম্বোডিয়ার কর্তৃপক্ষ এবং ভারতের এজেন্সিগুলির সাথে মিলে এই প্রতারণামূলক স্কিমগুলির জন্য দায়ীদের দমনে কাজ করে যাচ্ছি।’

মুখপাত্র বলেন, ভারত সরকার ও কম্বোডিয়ায় তার দূতাবাস প্রবাসী ভারতীয়দের এই ধরনের কেলেঙ্কারি সম্পর্কে অবহিত করে বেশ কয়েকটি পরামর্শ দিয়েছে।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
প্রস্তুত মঞ্চ, নয়াপল্টনে জড়ো হচ্ছে বিএনপি নেতাকর্মীরা গাজায় যুদ্ধবিরতি নিয়ে কোনো অজুহাত চলবে না : ব্লিঙ্কেন ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে আরো বিমানবন্দর বন্ধ ঘোষণা স্বস্তির বৃষ্টির আভাস ঢাকাসহ ৪ বিভাগে বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের

সকল