২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


কম্বোডিয়ায় ‘সাইবার জালিয়াতিতে যুক্তদের’ উদ্ধার করছে ভারত

কম্বোডিয়ায় ‘সাইবার জালিয়াতিতে যুক্তদের’ উদ্ধার করছে ভারত - সংগৃহীত

ভারত সরকার বলেছে, চাকরির প্রলোভন পেয়ে কম্বোডিয়ায় গিয়ে সাইবার জালিয়াতিতে যুক্ত হতে বাধ্য হওয়া নাগরিকদের উদ্ধার করছে তারা।

কম্বোডিয়ায় ভারতীয় দূতাবাস স্থানীয় কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে কাজ করছে। এ পর্যন্ত প্রায় আড়াই শ' জনকে উদ্ধার করে ভারত ফেরত পাঠানো হয়েছে।

শনিবার এ বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সওয়াল এ তথ্য জানান।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, কম্বোডিয়ায় প্রায় পাঁচ হাজার ভারতীয় আটকে পড়েছেন এবং তারা নিজ দেশের মানুষদের সঙ্গে সাইবার জালিয়াতি করতে বাধ্য হচ্ছেন।

জয়সওয়াল এই খবরের প্রতিক্রিয়ায় বিবৃতিতে বলেন, ‘আমরা কম্বোডিয়ার কর্তৃপক্ষ এবং ভারতের এজেন্সিগুলির সাথে মিলে এই প্রতারণামূলক স্কিমগুলির জন্য দায়ীদের দমনে কাজ করে যাচ্ছি।’

মুখপাত্র বলেন, ভারত সরকার ও কম্বোডিয়ায় তার দূতাবাস প্রবাসী ভারতীয়দের এই ধরনের কেলেঙ্কারি সম্পর্কে অবহিত করে বেশ কয়েকটি পরামর্শ দিয়েছে।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
হায়দরাবাদকে অপেক্ষায় রেখে ফাইনালে কলকাতা দৌলতখানে মনজুরুল আলম, বোরহানউদ্দিনে জাফর উল্লাহ চেয়ারম্যান নির্বাচিত কুমারখালীতে মান্নান খান, রাসেল, মৌসুমী বিজয়ী আলমডাঙ্গায় মঞ্জিলুর রহমান সদরে নঈম জোয়ার্দ্দার জয়ী ভোলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ ইউনুছ ঝালকাঠি সদরে খান আরিফ, নলছিটিতে সেলিম খান জয়ী দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার, চেয়ারম্যান আবুল কালাম আজাদ রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশকে লজ্জায় ডুবাল যুক্তরাষ্ট্র চাপের মুখে বাংলাদেশ গলাচিপায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

সকল