০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


কিনমেনের কাছে চীনা ড্রোনের চিত্র ধারণের নিন্দা তাইওয়ানের সামরিক বাহিনীর

কিনমেনের কাছে চীনা ড্রোনের চিত্র ধারণের নিন্দা তাইওয়ানের সামরিক বাহিনীর - ছবি : সংগৃহীত

কিনমেনের কাছে আরদান আইল্যান্ডের চিত্র ধারণে ড্রোন ব্যবহার করার জন্য চীনা নেটিজেনদের নিন্দা করেছে তাইওয়ানের সামরিক বাহিনী। শনিবার তাইওয়ান নিউজ এ খবর প্রকাশ করেছে।

গুঞ্জন ছড়িয়ে পড়ে যে ড্রোন দিয়ে তাইওয়ানের নিয়ন্ত্রণাধীন দ্বীপটিতে সামরিক অবস্থানের ছবি তোলা হচ্ছে। উল্লেখ্য, এই দ্বীপটি চীনের জিয়ামিন নগরী থেকে দেখা যায়।

কিনমেন ডিফেন্স কমান্ডের পরিচালিত এক অনুসন্ধানে দেখা যায়, সৈন্যরা যখন তাদের সরবরাহ নামাচ্ছিল, তখন ড্রোন থেকে ফুটেজ সংগ্রহ করা হচ্ছিল। তবে দূরত্ব এবং সূর্যের আলোর কারণে সামরিক বাহিনী ড্রোনটির উপস্থিতি লক্ষ্য করতে পারেনি।

কিনমেন ডিফেন্স কমান্ডের উদ্ধৃতি দিয়ে তাইওয়ান নিউজ জানায়, পরে ড্রোনটির উপস্থিতি টের পেয়ে স্থানীয় কর্মকর্তারা যথাযথ পদক্ষেপ গ্রহণ করেন। সামরিক বাহিনী জানায়, চীনা কয়েকজন নেটিজেন এ কাজ করেছে।

গত ফেব্রুয়ারিতে তাইওয়ানের উপকূলীয় রক্ষীদের ধাওয়ায় চীনা একটি স্পিডবোট ডুবে যাওয়ার পর থেকে ওই এলাকায় দু'পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

সূত্র : এএনআই


আরো সংবাদ



premium cement
রাফার চারপাশে চেকপোস্ট বসাচ্ছে ইসরাইল এই মাসেই জেল থেকে বের হবেন ইমরান : পিটিআই ফরিদপুরে পরিদর্শনে বিএনপি’র তদন্ত কমিটি বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা : খাদ্যমন্ত্রী ফিলিস্তিনিদের ন্যায়বিচারে দৃঢ় থাকার আহ্বান মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ঢাকা মহানগরী উত্তর শ্রমিক কল্যাণে বিশাল র‍্যালি আজ কোথায় কোথায় বৃষ্টি হতে পারে সস্ত্রীক ওমরা হজে যাচ্ছেন মির্জা ফখরুল শ্রমিকদের মজুরি থেকে বঞ্চিত করলে ছাড় দেয়া হবে না : প্রধানমন্ত্রী গাজায় অস্ত্রবিরতির জোরালো উদ্যোগ সত্ত্বেও সংশয় চুয়াডাঙ্গায় আজ সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

সকল