২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ডাক্তারদের পদত্যাগের হিড়িক

- ছবি : সংগৃহীত

নিয়ম না মেনে পদত্যাগ করছেন পশ্চিমবঙ্গ স্বাস্থ্য-শিক্ষা পরিষেবার সাথে যুক্ত চিকিৎসক-অধ্যাপকরা। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে চিকিৎসা পরিষেবার। সঠিক ভাবে ক্লাস না হওয়ায় ক্ষতির মুখে পড়ছেন ডাক্তারি পড়ুয়ারাও। এই মর্মেই রাজ্যের মেডিক্যাল কলেজগুলির অধ্যক্ষ ও ডিরেক্টরদের কাছে কড়া চিঠি পাঠানো হল স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে।

স্বাস্থ্য ভবন থেকে স্বাস্থ্য-শিক্ষা পরিষেবার অধিকর্তা দেবাশীষ ভট্টাচার্যের তরফে পাঠানো এই চিঠিতে জানানো হয়েছে, পদত্যাগ করার সঠিক নিয়ম না মেনেই পদত্যাগপত্র জমা দিচ্ছেন মেডিক্যাল কলেজের চিকিৎসক-অধ্যাপকরা। অধ্যক্ষ ও ডিরেক্টরের কাছে, এমনকি সরাসরি স্বাস্থ্য ভবনেও পদত্যাগপত্র জমা করছেন তারা।

পদত্যাগপত্র জমা করার পর থেকে কাজে আসাও বন্ধ করছেন অনেকে। এই প্রক্রিয়া বন্ধ করতেই প্রতিটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও ডিরেক্টরের কাছে এই চিঠি পাঠানো হল বলেও স্বাস্থ্য ভবন সূত্রে খবর।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল