২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ডাক্তারদের পদত্যাগের হিড়িক

- ছবি : সংগৃহীত

নিয়ম না মেনে পদত্যাগ করছেন পশ্চিমবঙ্গ স্বাস্থ্য-শিক্ষা পরিষেবার সাথে যুক্ত চিকিৎসক-অধ্যাপকরা। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে চিকিৎসা পরিষেবার। সঠিক ভাবে ক্লাস না হওয়ায় ক্ষতির মুখে পড়ছেন ডাক্তারি পড়ুয়ারাও। এই মর্মেই রাজ্যের মেডিক্যাল কলেজগুলির অধ্যক্ষ ও ডিরেক্টরদের কাছে কড়া চিঠি পাঠানো হল স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে।

স্বাস্থ্য ভবন থেকে স্বাস্থ্য-শিক্ষা পরিষেবার অধিকর্তা দেবাশীষ ভট্টাচার্যের তরফে পাঠানো এই চিঠিতে জানানো হয়েছে, পদত্যাগ করার সঠিক নিয়ম না মেনেই পদত্যাগপত্র জমা দিচ্ছেন মেডিক্যাল কলেজের চিকিৎসক-অধ্যাপকরা। অধ্যক্ষ ও ডিরেক্টরের কাছে, এমনকি সরাসরি স্বাস্থ্য ভবনেও পদত্যাগপত্র জমা করছেন তারা।

পদত্যাগপত্র জমা করার পর থেকে কাজে আসাও বন্ধ করছেন অনেকে। এই প্রক্রিয়া বন্ধ করতেই প্রতিটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও ডিরেক্টরের কাছে এই চিঠি পাঠানো হল বলেও স্বাস্থ্য ভবন সূত্রে খবর।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায়

সকল