০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


নাজিব রাজাকের বিরুদ্ধে শাস্তি বহাল রাখল মালয়েশিয়ার আদালত

নাজিব রাজাক - ছবি : সংগৃহীত

নাজিব রাজাকের বিরুদ্ধে রাষ্ট্রীয় তহবিল তছরুপের অভিযোগে মামলা হয়েছিল। ওই মামলায় দোষী সাব্যস্ত করে তার বিরুদ্ধে এর আগেও ১২ বছরের কারাদণ্ড দেয়া হয়। তবে বিষয়টি নিয়ে তিনি সর্বোচ্চ আদালতে আপিল করার কারণে তাকে মুক্ত থাকার সুযোগ দেয় আদালত।

মালয়েশিয়ার সর্বোচ্চ আদালত আজ (বুধবার) আপিল আবেদন নাকচ করে দেয় এবং তার বিরুদ্ধে ১২ বছরের কারাদণ্ডের শাস্তি বহাল রাখে। আদালতের বিচারক আব্দুল করিম আব্দুল জলিল তার রায়ে বলেছেন, ‘সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক যা করেছেন তা জাতীয় স্বার্থের জন্য নয়। এখানে জাতীয় স্বার্থের কোনো কিছু ছিল না বরং ছিল জাতীয় লজ্জা।’

আদালতের রায়ের পর নাজিব রাজাকের প্রধান আইনজীবী মোহাম্মদ শফি আব্দুল্লাহ বলেছেন, আপিল খারিজ হওয়া অত্যন্ত বেদনাদায়ক।

২০১৮ সালের নির্বাচনে নাজিব রাজাকের দল ইউনাইটেড ন্যাশনাল অর্গানাইজেশন পরাজিত হওয়ার পর তার ক্ষমতার মেয়াদ শেষ হয়। তবে দলের ভেতরে তিনি এখনো জনপ্রিয় বলে জানা যায়।

নাজিব রাজাক রাষ্ট্রীয় তহবিলের প্রায় এক কোটি ডলার তার ব্যক্তিগত ব্যাংক একাউন্টে স্থানান্তর করেছিলেন। বিষয়টিকে মালয়েশিয়ার আদালত রাষ্ট্রীয় তহবিল তছরুপ বলে গণ্য করেছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল