০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


তাইওয়ান বিশ্ববিদ্যালয়ে মুসলিম শিক্ষার্থীদের জন্য আলাদা নামাজঘরের উদ্বোধন

তাইওয়ান বিশ্ববিদ্যালয়ে মুসলিম শিক্ষার্থীদের জন্য আলাদা নামাজঘরের উদ্বোধন - ছবি : সংগৃহীত

মুসলিম শিক্ষার্থীদের নামাজ আদায়ের জন্য আলাদা কক্ষের উদ্বোধন করা হয়েছে তাইওয়ানের এক বিশ্ববিদ্যালয়ে। দেশটির কিনম্যান কাউন্টি দ্বীপে অবস্থিত ন্যাশনাল কুয়েময় ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এই মহতি কাজ খুবই আন্তরিকতার সঙ্গে সম্পন্ন করায় সেখানকার শিক্ষার্থীরা বেশ খুশি। বুধবার এক অনাড়ম্বড় অনুষ্ঠানের মধ্য দিয়ে এই নামাজঘরের দ্বার উন্মোচন করেন চ্যান্সেলর চেন চিয়েন মিন।

উদ্বোধনের পর তিনি বলেন, এখানে ১৬৫ জন বিদেশি শিক্ষার্থী আছে। যার মধ্যে ৪৩ জন ইন্দোনেশীয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন, দেশ-বিদেশের মুসলিমদের ছাত্রছাত্রীরা যাতে উচ্চশিক্ষার জন্য এই প্রতিষ্ঠানকে বেছে নেন, সে জন্যই ইউনিভার্সিটি ক্যাম্পাসের ভিতরেই নামাজঘর তৈরি করা হলো। এর মাধ্যমে তাইওয়ানের মুসলিমদের কাছে একটা ইতিবাচক বার্তা দেয়া হলো। তারা এই বিশ্ববিদ্যালয়ের মুসলিম-বান্ধব পরিবেশের প্রতি আকৃষ্ট হবেন।

জানা গেছে, ইন্দোনেশিয়া থেকে আসা কয়েকজন ছাত্র কয়েক মাস আগে নামাজঘরের জন্য আবেদন করেছিলেন।

সূত্র : পুবের কলম


আরো সংবাদ



premium cement
ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে আরো বিমানবন্দর বন্ধ ঘোষণা স্বস্তির বৃষ্টির আভাস ঢাকাসহ ৪ বিভাগে বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি

সকল