২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মিয়ানমারে সাধারণ নির্বাচনে আগাম ভোট গ্রহণ শুরু

- ছবি : সংগৃহীত

মিয়ানমারে সাধারণ নির্বাচনের জন্য রোববার ১৪ দিনের স্থানীয় আগাম ভোট গ্রহণ শুরু হয়েছে।

শনিবার রাতে ইউনিয়ন নির্বাচন কমিশন (ইউইসি)-এর এক রিলিজে জানানো হয়, ৬০ বা তদোর্ধ্ব বয়সের প্রবীণ ব্যক্তি যারা সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা থেকে দূরে বা কোভিড -১৯-ও কারণে কোয়ারেন্টিনে থাকায় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ফিরে আসতে পারছেন তারা না ৭ নভেম্বর পর্যন্ত আগাম ভোট দিতে পারবেন।

ঘোষণাটিতে বলা হয় সংশ্লিষ্ট ওয়ার্ড বা গ্রাম-ট্র্যাক্ট নির্বাচন উপ-কমিশনগুলো ৬০ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিদের আগাম ভোটের ব্যবস্থা করবে এবং মহামারীজনিত কারণে স্টে-অ্যাট হোম অর্ডারের অধীনে শহরে বসবাসকারী ঘনবসতিপূর্ণ এলাকার জনসাধারণ তাদের বাড়িতে থেকে ভোট দিতে পারবেন।

আগাম ভোটগ্রহণ প্রথমে ২৯ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল।

মিয়ানমারের সাধারণ নির্বাচন ২০২০ এ বছর ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। তবে ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি সরকারের ৫ বছরের মেয়াদ পূর্ণ হবে ২০২১ সালের মার্চে।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল