২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মিয়ানমারে সাধারণ নির্বাচনে আগাম ভোট গ্রহণ শুরু

- ছবি : সংগৃহীত

মিয়ানমারে সাধারণ নির্বাচনের জন্য রোববার ১৪ দিনের স্থানীয় আগাম ভোট গ্রহণ শুরু হয়েছে।

শনিবার রাতে ইউনিয়ন নির্বাচন কমিশন (ইউইসি)-এর এক রিলিজে জানানো হয়, ৬০ বা তদোর্ধ্ব বয়সের প্রবীণ ব্যক্তি যারা সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা থেকে দূরে বা কোভিড -১৯-ও কারণে কোয়ারেন্টিনে থাকায় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ফিরে আসতে পারছেন তারা না ৭ নভেম্বর পর্যন্ত আগাম ভোট দিতে পারবেন।

ঘোষণাটিতে বলা হয় সংশ্লিষ্ট ওয়ার্ড বা গ্রাম-ট্র্যাক্ট নির্বাচন উপ-কমিশনগুলো ৬০ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিদের আগাম ভোটের ব্যবস্থা করবে এবং মহামারীজনিত কারণে স্টে-অ্যাট হোম অর্ডারের অধীনে শহরে বসবাসকারী ঘনবসতিপূর্ণ এলাকার জনসাধারণ তাদের বাড়িতে থেকে ভোট দিতে পারবেন।

আগাম ভোটগ্রহণ প্রথমে ২৯ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল।

মিয়ানমারের সাধারণ নির্বাচন ২০২০ এ বছর ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। তবে ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি সরকারের ৫ বছরের মেয়াদ পূর্ণ হবে ২০২১ সালের মার্চে।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২

সকল