০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মেক্সিকোতে সশস্ত্র হামলায় ১২ পুলিশসহ নিহত ২২

মেক্সিকোতে সশস্ত্র হামলায় ১২ পুলিশসহ নিহত ২২ - সংগৃহীত

মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় গুয়েরেরো এবং এর পাশ্ববর্তী মাচোয়াকান রাজ্যে দুটি হামলায় প্রায় ১২ পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। সোমবার দেশটির কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে।

প্রসিকিউটর আলেজান্দ্রো হার্নান্দেজ বলেন, মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় গুয়েরেরো রাজ্যে অজ্ঞাতনামা হামলাকারীরা কয়ুদা দে বেনিতেজ পৌরসভার একটি নিরাপত্তা টহল দলকে লক্ষ্য করে হামলা চালায়।

তিনি বলেন, প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্য অনুযায়ী, সেখানে হামলায় পৌর পুলিশ বাহিনীর ১২ সদস্য নিহত হয়েছে। হামলার উদ্দেশ্য তদন্ত করা হচ্ছে।

কর্তৃপক্ষ জানায়, পার্শ্ববর্তী পশ্চিমাঞ্চলীয় মিচোয়াকান রাজ্যে দ্বিতীয় দফা হামলায় পাঁচজন নিহত এবং আরো দু’জন আহত হয়েছে।

সরকারি প্রসিকিউটরের দফতর জানায়, এক দল বন্দুকধারী তাকাম্বারো শহরে মেয়রের ভাইয়ের ওপর হামলা চালায়।

দপ্তর জানায়, সেখানে হামলায় মেয়রের ভাই আহত হয়েছে।

সামজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ভিডিও ফুটেজে বন্দুকধারীদের বেশ কয়েকটি গাড়িতে করে সেখান থেকে পালিয়ে যাওয়ার আগে গুলি চালাতে দেখা গেছে।

মেক্সিকোতে সংঘবদ্ধ সন্ত্রাসী হামলার ঘটনা প্রায়ই ঘটে থাকে। দেশটিতে প্রতি এক লাখ অধিবাসীর মধ্যে গড়ে হত্যাকাণ্ডের শিকার হন ২৫ জন। দেশটিতে ১৯৬২ সালের পর থেকে বিভিন্ন সন্ত্রাসী সংগঠনের সংঘর্ষে এক লাখ ১০ হাজার লোক গুমের রেকর্ড রয়েছে।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল