০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বাইডেনের সাথে নভেম্বরে সাক্ষাৎ করবেন মেক্সিকান প্রেসিডেন্ট

- ছবি - ইন্টারনেট

মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল ওব্রাডোর নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে সাক্ষাৎ করবেন।

সোমবার মেক্সিকান প্রেসিডেন্ট এ কথা জানিয়েছেন।

উভয় প্রেসিডেন্ট অভিবাসন প্রত্যাশী এবং মাদকের প্রবাহ থামাতে একযোগে কাজ করে যাচ্ছেন।

আগামী ১১ থেকে ১৭ নভেম্বর সান ফ্রান্সিসকোতে এশিয়া-প্যাসিফিক-ইকোনমিক কো-অপারেশনের (অ্যাপেক) বৈঠক অনুষ্ঠত হবে। এ বৈঠকের ফাঁকে দুই নেতার সাক্ষাৎ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ওব্রাডোর।

এদিকে সেপ্টেম্বরে মেক্সিকান নেতা পেরুর সাথে কূটনৈতিক টানাপোড়নের কারণে অ্যাপেক সম্মেলনে যোগ না দেয়ার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরে লোপেজ তার সিদ্ধান্ত পরিবর্তন করে বলেছেন, তিনি মার্কিন সরকারের সাথে সুসম্পর্ক চান।

এর আগে গত সপ্তাহে যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর সিনিয়র নেতারা অনিয়মিত অভিবাসী ও অবৈধ মাদকের প্রবাহ রোধে প্রচেষ্টা দ্বিগুণ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল