০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ভয়ংকর! একটি খুন ঢাকতে আরো ৭৬ খুন!

ভয়ংকর! একটি খুন ঢাকতে আরো ৭৬ খুন! - ছবি : সংগৃহীত

ভয়ংকর! একটা খুনের অপরাধ ঢাকতে ৭৬টি খুন। সেই ঘটনায় জড়িত ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। সব পক্ষই তাজ্জব বিষয়টি নিয়ে। গত বছর দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে একটি বাড়িতে আগুন লেগে কমপক্ষে ৭৬ জনের মৃত্যু হয়েছিল। ঘটনার তদন্ত করতে গিয়ে দক্ষিণ আফ্রিকার কর্মকর্তারা অবশেষে জানতে পারলেন এই ভয়ংকর ঘটনা। এক ব্যক্তি ইচ্ছে করেই নিজের অপরাধ ঢাকতে ওই বাড়িটিতে আগুন দিয়েছিলেন। তার হাতে খুন হওয়া এক ব্যক্তির লাশ পুড়িয়ে দেয়ার উদ্দেশ্যেই তিনি বাড়িটিতে আগুন দিয়েছিলেন।

২০২৩ সালের ৩০ আগস্ট জোহানেসবার্গের মার্শালটাউনের পাঁচতলা ইউসিনডিসো ভবনে আগুন লাগিয়েছিল ওই ব্যক্তি। এ বছর বছর উনত্রিশের ওই সন্দেহভাজন পুলিশের জেরার মুখে নিজের এই কুকীর্তি স্বীকার করে নিয়েছে। অচিরেই তাকে কোর্টে তোলা হবে। খুন, আগুনে পোড়ানো এবং খুনের চেষ্টার অভিযোগ তার বিরুদ্ধে।

জানা গেছে, বাড়িটি আগে ছিল কৃষ্ণাঙ্গবিদ্বেষী দক্ষিণ আফ্রিকার (১৯৪৮ থেকে ১৯৯৪ সাল) একটি অফিস। পরে তা এক মহিলার হেফাজতে যায়। আরো পরে তার কাছ থেকে একরকম ছিনিয়ে নিয়ে নেয়া হয় বাড়িটি। বাড়িটি ক্রমে পরিণত হয় যত সব অসামাজিক কাজকর্মের আঁতুড়ঘরে। ঘটনার দিন বাড়িটিতে যারা ছিলেন তাদের অধিকাংশই প্রতিবেশী দেশের। ফলে তাদের শনাক্ত করাও যায়নি।

সব চেয়ে মর্মান্তিক হলো, সেদিন বাড়িটির বেশিভাগ দরজাই তালাবদ্ধ ছিল। ফলে আগুন লেগে যাওয়ার পরে অনেকেই বাড়িটি থেকে বেরোতে পারেননি। অনেকেই ছাদ, বারান্দা কার্নিস থেকে নিচে নামার চেষ্টা করেছিলেন। অনেকেই জানালা থেকে লাফিয়ে পড়েছিলেন। সাম্প্রতিক অতীতে এমন মর্মান্তিক আগুন কোথাও হয়নি। সেই বিভীষিকার জন্য যে দায়ী অবশেষে ধরা পড়ল সেই অভিযুক্ত।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল