০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সোমালিয়ার প্রেসিডেন্টের ছেলের কারাদণ্ডকে জরিমানায় রূপান্তরিত করেছে তুর্কি আদালত

সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদ - ছবি : রয়টার্স

এক ডাকবাহকের মৃত্যুকে কেন্দ্র করে সোমালিয়ার প্রেসিডেন্টের ছেলেকে দোষী সাব্যস্ত করেছে তুরস্কের একটি আদালত। তবে এ ঘটনায় তাকে আড়াই বছরের কারাদণ্ডের পরিবর্তে অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার তুর্কি আদালত এই রায় প্রদান করে। এছাড়া ছয় মাসের জন্য তার ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্সও বাতিল করা হয়েছে।

তবে রাষ্ট্রীয় আইনজীবীরা এই ঘটনায় সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদের ছেলে মোহাম্মদ হাসান শেখ মোহামুদকে ছয় বছরের কারাদণ্ডের জন্য অনুরোধ করেছিলেন।

তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার ইস্তাম্বুল আদালত তাকে ২৭ হাজার ৩০০ তুর্কি লিরা (৯০০ মার্কিন ডলার) জরিমানা করেছে। রায় প্রদানের সময় মোহাম্মাদ আদালতে উপস্থিত ছিলেন না। এ সময় ছয় মাসের জন্য তার ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্স বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর ইস্তাম্বুলে মোহাম্মেদ হাসান শেখ মোহামুদকে বহনকারী একটি কূটনৈতিক গাড়ির সাথে একটি মোটরাসাইকেলের ধাক্কা লাগে। ডাকবাহক ইউনুস ইমরে গোসের মোটরসাইকেলটি চালাচ্ছিলেন। আর গাড়িটি চালাচ্ছিলেন মোহাম্মেদ। ঘটনার ছয় দিন পর গোসেরের মৃত্যু হয়।

এরপর মোহাম্মেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তবে তার আগে গত ২ ডিসেম্বর তুরস্ক ছাড়েন তিনি। ‘অবহেলার’ কারণে গোসেরের মৃত্যু হয়েছে বলে মোহাম্মেদ হাসান শেখ মোহামুদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল