০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মালিতে হামলায় ১০ জাতিসঙ্ঘ শান্তিরক্ষী নিহত

-

জাতিসঙ্ঘ ও পশ্চিম আফ্রিকান জাতিগুলোর জাতিসঙ্ঘ মিশন জানিয়েছে, মালিতে বন্দুকধারীদের হামলায় জাতিসঙ্ঘ শান্তিরক্ষী বাহিনীতে কাজ করা শাদের ১০ সৈন্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ২৫ জন। উত্তর মালির একটি গ্রামে রোববার এ ঘটনা ঘটে।

তবে কারা এ হামলায় চালিয়েছে তা পরিষ্কার নয়।

আফ্রিকার এ দেশটির উত্তরাঞ্চলে জাতিসঙ্ঘ শান্তিরক্ষী বাহিনী ও ফরাসি বাহিনী উগ্রবাদী গোষ্ঠীর বিরুদ্ধে প্রতিরোধযুদ্ধ চালিয়ে যাচ্ছে। আফ্রিকার সাহেল অঞ্চলে এ গ্রুপটিকে নিরাপত্তার প্রধান হুমকি হিসেবে ধরা হয়।

আল-কায়েদা সংশ্লিষ্ট একটি গ্রুপ এর দায় স্বীকার করেছে।

মালিতে জাতিসঙ্ঘ মিশন এক বিবৃতিতে বলেছে, রোববার সকালে আগুয়েলহকে অবস্থিত জাতিসংঘের ক্যাম্পে অনেকগুলো অস্ত্রবাহী যান নিয়ে আক্রমণ করে উগ্রবাদীরা।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল