২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাধারণ মানুষের নিরাপদ ঈদযাত্রা নিশ্চিতের চেষ্টা করছে পুলিশ : আইজিপি

সাধারণ মানুষের নিরাপদ ঈদযাত্রা নিশ্চিতের চেষ্টা করছে পুলিশ : আইজিপি - ছবি : ইউএনবি

ঈদযাত্রায় সাধারণ মানুষ যাতে নিজ নিজ গন্তব্যে নিরাপদে পৌঁছাতে পারে তা নিশ্চিত করতে পুলিশ চেষ্টা করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মঙ্গলবার (১৯ মার্চ) পুলিশ সদর দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নেতারা আইজিপির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঈদের ছুটিতে ঘরমুখো মানুষ যাতে নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছাতে পারে সেজন্য ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া ইফতার, তারাবিহ ও সেহরিতে নিরাপত্তা ব্যবস্থা এমনভাবে সাজানো হয়েছে, যাতে মুসল্লিদের নিরাপত্তা বিঘ্নিত না হয়।

যানজটের বিষয়ে আইজিপি বলেন, রোজার সময় যানজট নিরসনে ডিএমপি কমিশনার নিজেই রাস্তায় ইফতার করেন। ট্রাফিক বিভাগের প্রতিটি সদস্য যানজট নিরসনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া পবিত্র রমজান উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা সতর্কাবস্থায় রয়েছেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরো বলেন, সাধারণ মানুষের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করতে সারা দেশের পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, উগ্রবাদ-সন্ত্রাসবাদ, চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স' নীতি অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

মাদকের ক্ষেত্রে ‘জিরো টলারেন্স' নীতির কথা উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, পুলিশের কোনো সদস্য মাদক সংক্রান্ত ঘটনায় জড়িত থাকলেও ‘জিরো টলারেন্স' নীতি গ্রহণ করা হচ্ছে।

এ সময় ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement