০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেসে অভিযান : সাড়ে ৬ কেজি সোনা জব্দ

কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেসে অভিযান : সাড়ে ৬ কেজি সোনা জব্দ - ছবি : ইন্টারনেট

ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে সাড়ে ছয় কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ সময় আটজনকে আটক করা হয়েছে।

বুধবার ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে ওই ট্রেনে অভিযান পরিচালনা করা হয়। উপ-পরিচালক মো: শাকিল খন্দকার ও আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে এ অভিযানে শুল্ক গোয়েন্দার একটি টিম সোনাগুলো জব্দ করে এবং তাদের আটক করে।

শুল্ক গোয়েন্দার রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কাস্টমস গোয়েন্দার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি দল ১৪ তারিখ সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান চালায়। অভিযানে আট বাংলাদেশী যাত্রীর দেহ তল্লাশী করে ও রেক্টাম থেকে ৫৫ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। এসব সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় চার কোটি পঞ্চাশ লাখ টাকা।

আটক আট বাংলাদেশী হলেন মো: সোহেল রানা (৪৭), বিল্লাল বেপারি (৫২), তাজবির আহমেদ (৩৮), নাজমুল হাসান নীরব (৩০), মো: শাহে আলম (৪০), মো: নাদিম (৪১), সুলতান চৌধুরী (২৬) ও মো: সুমন (৩৬)।

জব্দ সোনা ও আটকদের ঢাকা কাস্টম হাউসের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে কাস্টমস আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে এবং ওই মামলায় যাত্রীদের গ্রেফতার দেখানো হয়েছে।


আরো সংবাদ



premium cement