২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জিরো টলারেন্স নীতির কারণেই দেশে সন্ত্রাসবাদ নির্মূল করতে সক্ষম হয়েছি : আইজিপি

বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন - ছবি : নয়া দিগন্ত

প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কারণে বাংলাদেশ পুলিশ বাহিনী, র‌্যাব, বিজিবিসহ সকল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা একই ফ্ল্যাটফর্মে আসার কারণেই দেশে উগ্রবাদ দমন সম্ভব হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

শুক্রবার ১১টার দিকে সুনামগঞ্জ শহরের ওয়েজখালীস্থ পুলিশ লাইনে এসে ক্রীড়া কমপ্লেক্স ভবনের উদ্বোধন পরবর্তী সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি আল-মামুন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমি সুনামগঞ্জের হাওরপাড়ের সন্তান, আমি এই হাওরের মাটির সাথে পানির মাঝে বড় হয়েছি, ঢেউয়ের মাঝে সাঁতার শিখেছি। আমরা ঝড়-বৃষ্টির সাথে লড়াই করে বড় হয়েছি। এই সুনামগঞ্জের মানুষ সংগ্রামী মানুষ, তাদের সাথে আমি এক সাথে বড় হয়েছি।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি যেন সেই দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি সেই দোয়া কামনা করেন। বাংলাদেশ পুলিশ বাহিনী একটা পেশাদার বাহিনী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসবাদের বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি, সেই নীতির আলোকেই আমরা প্রতিটি পুলিশ সদস্যরা পেশাদায়িত্ব পালন করছি।

তিনি আরো বলেন, স্বরাষ্টমন্ত্রীর নির্দেশনায় জেলা, উপজেলা প্রশাসন ও দেশের মানুষের সহযোগিতায় উগ্রবাদ নির্মূলে পরিপূর্ণভাবে সফল হয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, পুলিশ ট্রেনিং সেন্টার ইন সার্ভিসের এসপি নিকুলিন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো: আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুমন মিয়া ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো: ইখতিয়ার উদ্দিন চৌধুরী প্রমুখ।


আরো সংবাদ



premium cement