০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ঈদ উপলক্ষ্যে ট্রেনযাত্রা শুরু, প্রথম দিন চলবে ৫৩ জোড়া ট্রেন

- ছবি - ইন্টারনেট

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ট্রেনযাত্রা।

সকাল ৬টায় ঈদযাত্রার প্রথম ট্রেন রাজশাহীগামী আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেস ছেড়ে গেছে। এর পর নীলসাগর এক্সপ্রেস ঘরমুখো মানুষকে নিয়ে গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

এদিকে যথাসময়ে ট্রেন ছাড়ায় সন্তোষ প্রকাশ করেছেন যাত্রীরা।

ঈদযাত্রার প্রথম দিনে আন্তঃনগর ও লোকাল মিলে ৫৩ জোড়া ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে চলাচল করবে। কমলাপুর স্টেশনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ঢাকা সেনানিবাস স্টেশন থেকে চলবে তিনজোড়া বিশেষ ট্রেন। গতবারের মতো এবারো টিকিট শতভাগ অনলাইনে বিক্রি করছে রেল কর্তৃপক্ষ।

রেলওয়ে সূত্রে জানা গেছে, এবার ঈদযাত্রায় ঢাকা থেকে আন্তঃনগর ট্রেনে প্রতিদিন প্রায় ২৯ হাজার আসনের টিকিট বিক্রি হয়েছে। এবার আসনবিহীন বা স্ট্যান্ডিং টিকিট বিক্রির জন্য রাখা হয়েছে মোট আসনের ২৫ শতাংশ। ঢাকা (কমলাপুর), ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন থেকে এসব টিকিট পাওয়া যাবে। যেদিন যাত্রা শুধু সেদিনই আসনবিহীন টিকিট কাউন্টারে মিলবে।

গত ১৪ জুন থেকে আন্তঃনগর ট্রেনের ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ১৪ জুন দেওয়া হয় ২৪ জুনের টিকিট। সবশেষ ১৮ জুন দেয়া হয় ২৮ জুনের অগ্রিম টিকিট।

একইভাবে ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেয়া শুরু হয় ২২ জুন থেকে। এদিন দেয়া হয় ২ জুলাইয়ের টিকিট। যথাক্রমে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের ফিরতি ট্রেনের টিকিট দেয়া হবে।

এবার ট্রেনের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে দেয়া হচ্ছে। এর মধ্যে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের টিকিট দেয়া হচ্ছে সকাল ৮টা থেকে। আর দুপুর ১২টা থেকে দেয়া হয় পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্রে সমস্যা ও উত্তরণে গোলটেবিল বৈঠক হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের নয়া দিগন্তে সংবাদ প্রকাশে বন্ধ হলো সেই বিলের মাটি কাটা বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

সকল