০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মালয়েশিয়ায় শুরু হচ্ছে প্রবাসী শিক্ষার্থীদের ক্যাম্পাস জীবন নিয়ে বিশেষ পরিবেশনা

মালয়েশিয়ায় শুরু হচ্ছে প্রবাসী শিক্ষার্থীদের ক্যাম্পাস জীবন নিয়ে বিশেষ পরিবেশনা - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় বাংলাদেশী মালিকানাধীন শিক্ষা ও ক্যারিয়ারবিষয়ক সেবাদানকারী প্রতিষ্ঠান 'দ্যা স্টাডি ডক্টর' প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক সাক্ষাৎকার ভিত্তিক ধারাবাহিক ভিডিও পরিবেশনা 'ক্যাম্পাস কর্নার'।

দেশটির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সফলতা ও সংগ্রামের গল্পগুলো তুলে ধরা হবে এই 'ক্যাম্পাস কর্নার' পরিবেশনায়। তাছাড়া পড়াশোনা শেষে সফলতার সাথে প্রবাসেই যারা কর্মজীবন শুরু করেছে তাদের জীবনের গল্পগুলোও থাকবে এই আয়োজনে।

সরাসরি শিক্ষার্থীদের থেকে গৃহীত সেই প্রেরণার গল্পগুলো প্রচার করা হবে দ্যা স্টাডি ডক্টরের বিভিন্ন সোশাল প্লাটফর্মে।

মালয়েশিয়ায় মাহসা বিশ্ববিদ্যালয়ের 'ইন্ডাস্ট্রি অ্যাওয়ার্ড-২০২২' বিজয়ী শিক্ষার্থী ও সফল উদ্যোক্তা দ্যা স্টাডি ডক্টরের ফাউন্ডার বশির ইবনে জাফর বলেন, প্রবাসে শিক্ষার্থীদের গল্পগুলোর গভীরতা ব্যাপক, এখানে সংগ্রামী জীবনের মধ্যদিয়ে যারা বিশ্বমঞ্চে এগিয়ে যাচ্ছে বীরদর্পে এবং পরিবার-পরিজন ছেড়ে এসে এখানকার হাসি-কান্নাকে সঙ্গী করে যারা টিকে আছে জীবনের সফল গল্প লিখবে বলে তাদের গল্পগুলোর সকলের সামনে আসা উচিত। কেননা এটি সকলের প্রেরণার উৎস হতে পারে। এই গল্পগুলো ঠিকঠাকমতো প্রচার করতে পারলে সকল শিক্ষার্থী ভবিষ্যতজীবনের আশা ও পথচলার সুন্দর ও কার্যকরী নির্দেশনা পেতে পারে। আর এসব দিক বিবেচনায় আমরা চেষ্টা করছি উদ্যোগটিকে এগিয়ে নিয়ে যেতে।

ভবিষ্যতে গল্পগুলো দেশের জাতীয় পর্যায়ের মিডিয়া থেকে প্রচারণার সুযোগ চেয়ে বশির ইবনে জাফর বলেন, যেহেতু গল্পগুলোর তাৎপর্য অনেক বেশি সুতরাং ক্ষুদ্রাকারে প্রচারণার চেয়ে বৃহৎ কোনো মিডিয়া সাপোর্ট থাকলে সারা দেশে আরো বিস্তৃতভাবে এটির বিকাশ সম্ভব এবং এতে দেশের শিক্ষার্থীদেরই মঙ্গল।

জানা গেছে মালয়েশিয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ইন্টারভিউ প্রদানে আগ্রহী বাংলাদেশী শিক্ষার্থীরা নিন্মোক্ত লিংক থেকে ( https://forms.gle/hcHwDvNZQMkhMq627 ) রেজিস্ট্রেশান করতে পারবে তাদের ইন্টারভিউয়ের জন্য এবং প্রাথমিকভাবে প্রতি সপ্তাহে একটি করে পর্ব প্রচারিত হবে। পরে দর্শকদের চাহিদানুসারে এই সংখ্যা বৃদ্ধি পেতে পারে।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল