২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

স্যান্ডার্সের ক্যাম্পেইন ম্যানেজার হলেন ফাইজ শাকির

ফাইজ শাকির - ছবি : সংগ্রহ

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ঘোষণা দিয়েছেন বর্ষীয়ান ডেমোক্র্যাটিক নেতা বার্নি স্যান্ডার্স। ইতোমধ্যেই এ লক্ষ্যে পদক্ষেপও শুরু করেছেন তিনি। নিয়োগ দিয়েছেন প্রচারণা দলের প্রধানও, যুক্তরাষ্ট্রের যাকে বলা হয় ক্যাম্পেইন ম্যানেজার।

আগামী প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে বার্নি স্যান্ডার্সের প্রচারণায় নেতৃত্ব দেবেন দেশটির খ্যাতিমান মুসলিম আইনজীবী ফাইজ শাকির। মঙ্গলবার এই পদে ফাইজ শাকিরের নাম ঘোষণা করেছেন স্যান্ডার্স। এই প্রথম যুক্তরাষ্ট্রের কোন সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থীর ক্যাম্পেইন ম্যানেজার হলেন একজন মুসলিম।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করা ফাইজ শাকির দীর্ঘ দিন কাজ করেছন আমেরিকান সিভিল লিবার্টিস ইউনিয়নের(এসিএলইউ) ন্যাশনাল পলটিক্যাল ডিরেক্টর হিসেবে।

রাজনৈতিক অঙ্গনেও কাজ করার পূর্বাভিজ্ঞতা রয়েছে শাকিরের। সাবেক সিনেট নেতা হ্যারি রেইডের উর্ধ্বতন উপদেষ্টা হিসেবে তিনি কাজ করেছেন। এছাড়া বর্তমানে পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসির উপদেষ্টা হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

তারও আগে ফাইজ শাকির কাজ করেছেন ওয়াশিংটন ভিত্তিক থিঙ্ক ট্যাঙ্ক সেন্টার ফর আমেরিকান প্রগ্রেসের সাথে দীর্ঘ ৭ বছর। এই প্রতিষ্ঠানটির সাথে ইসলামভীতি বিরোধী প্রচারণা নিয়ে কাজ করেছে শাকির।

বার্নি স্যান্ডার্স ২০১৬ সালের নির্বাচনেও ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ছিলেন, যদিও শেষ মুহূর্তে তিনি হিলারি ক্লিনটনের কাছে হেরে যান দলীয় মনোনয়ন লড়াইয়ে।

আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার লক্ষ্যে এবার তিনি বেশ আগেভাগেই কাজ শুরু করেছেন ভারমন্টের এই সিনেটর।


আরো সংবাদ



premium cement