০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ট্রাম্প বলে উঠলেন, এখানেই ক্লিনটন-মনিকা...

আমেরিকা
ট্রাম্প, ক্লিনটন ও মনিকা - ছবি: সংগৃহীত

মার্কিন রাজনৈতিক পরিমণ্ডলে অন্যতম গর্বের স্থাপত্য হোয়াইট হাউস। আর সেখানেই কোনো অতিথিকে নিয়ে এলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মহাউল্লাসে দেখাতে নিয়ে যান ওভাল অফিসে। তবে বাছাই করা অতিথি ছাড়া এই অফিসে কাউকে প্রবেশ করতে দেন না ট্রাম্প।

ট্রাম্প আইনজীবীদের একটি দল, বন্ধুবান্ধব ও আরো কিছু অতিথিকে নিয়ে গিয়েছিলেন ওভাল অফিসে। সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, এ দলের অন্তত তিনজনের সাথে তারা কথা বলেছেন।

আজ মঙ্গলবার প্রকাশিত হতে যাচ্ছে এমন একটি বইয়ে উঠে এসেছে সেদিন ট্রাম্প ওভাল অফিস সম্পর্কে অতিথিদের কি বলেছিলেন সেসব প্রসঙ্গ।

বইটিতে উঠে এসেছে, ওভাল অফিসের দরজা খুলেই ট্রাম্প নাকি বলে ওঠেন, ‘এখানেই বিল ক্লিনটন ও মনিকা লিউনস্কি...’ বলেই নিজের বক্তব্যকে রুখে ফেলেন মার্কিন প্রেসিডেন্ট।

এরপরই ট্রাম্প বলতে থাকেন, ‘আমার এই ঘরকে রিমডেল্ড করেছি।...’

হোয়াউট হাউস সম্পর্কে ট্রাম্পের এই বক্তব্য নিয়ে রীতিমত শোরগোল মার্কিন রাজনীতিতে।

হোয়াইট হাউসের এককালের কর্মী ক্লিফ সিমসের লেখা বই ‘টেল অফ ভাউপার্স’-এ এই তথ্য উঠে এসেছে।

বইতে উল্লেখ করা হয়েছে, শুধু একবার নয় অন্তত কয়েকবার ট্রাম্প ওভার অফিস নিয়ে এমন মন্তব্য করেছেন।

শুধু তাই নয়, মনিকা লিউনস্কি ও বিল ক্লিনটনের যৌনতা প্রসঙ্গকে কটাক্ষ করে ট্রাম্পের তরফে উঠে আসে বাঁকা হাসিও। এমনও তথ্য তুলে ধরা হয়েছে বইটিতে।

শুধু ক্লিনটন নয়, ট্রাম্পের মুখে ছিল বারাক ওবামা প্রসঙ্গও। তিনি নাকি ওভাল অফিসের ডাইনিং রুমে বসে ‘সারাদিন বাস্কেটবল খেলা দেখতেন’।

আপাতত মার্কিন মুলুকে এই বই ঘিরে ব্যাপক শোরগোল ছড়িয়ে পড়েছে।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল