২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে তুর্কি সিরিয়াল ‘জান্নাত’

জান্নাত সিরিয়ালের একটি দৃশ্য - সংগৃহীত

বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত তুর্কি সিরিয়াল ‘জান্নাত’ বাংলাদেশে আনছে ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ। সিরিয়ালটি প্রচার হবে বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায়। কিছু দিন আগে বাংলাদেশে জান্নাত নামের একটি চলচ্চিত্রের নাম নিয়ে বিতর্ক উঠেছিল। এই বিতর্ক এই সিরিয়ালের ক্ষেত্রে উঠবেনা বলে আশা করছেন সিরিয়ালটির আমদানি কারকরা। 

এখন থেকে প্রতি রোববার থেকে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় সিরিয়ালটি প্রচার হওয়ার কথা রয়েছে বলে জানানো হয়েছে এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

সিরিয়ালটি ডাবিং করেছে ‘প্ল্যাটফর্ম’। ডাবিং প্রক্রিয়ার তত্ত্বাবধান করছেন ‘সুলতান সুলেমান’ খ্যাত দীপক সুমন। আর পরিবেশনা করছে ভি থ্রী কমিউনিকেশন্স প্রাইভেট লিমিটেড।

‘জান্নাত’-এর কাহিনী আবর্তিত হয়েছে এক এতিম মেয়ের জীবন সংগ্রামকে কেন্দ্র করে। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন আর্কিটেক্ট হয়ে তার স্বপ্নের ফার্মে চাকরি পায়, তখন ভাবে অবশেষে তার জীবনের দুঃখ-দুর্দশা দূর হতে শুরু করেছে, সাফল্য ধরা দিতে শুরু করেছে।

অথচ সেই চাকরি পাওয়ার ঘটনা থেকেই তার জীবনে নতুন করে জটিলতার সৃষ্টি হতে থাকে। তাকে ফেলে যাওয়া মা আবারও তার জীবনে ফিরে আসে। তবে মাতৃসুলভ ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়েই তার জীবনে আবির্ভূত হয়।

অন্যদিকে তার জীবনে যে প্রেম আসে, সেখানেও তার প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার মায়েরই মেয়ে।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’-এর নির্মাতা প্রতিষ্ঠান ‘সুরেজ ফিল্ম’। পরিচালনা করেছেন সাদুল্লাহ জেলেন। প্রচারিত হয়েছে তুরস্কের অন্যতম শীর্ষস্থানীয় চ্যানেল ‘এটিভি’-তে। তুর্কি ডেইলি সোপটি মূলত নির্মাণ করা হয় তুমুল জনপ্রিয় কোরিয়ান ডেইলি সোপ ‘টিয়ার্স অব হ্যাভেন’-এর কাহিনী অবলম্বনে। কোরিয়ান ডেইলি সোপটি পরিচালনা করেন য়ু জি-ওয়োন। কাহিনী রচনা করেন কিম ইয়োন-শিন। 

আরো পড়ুন : এই রিপোর্ট আমার ৮০ বছরের জীবনকে বিধ্বস্ত করে দিয়েছে: ফ্রিম্যান

অভিযোগ অস্বীকার করে এক বিবৃতিতে ক্ষমা চেয়েছেন হলিউড অভিনেতা মর্গান ফ্রিম্যান। গত ২৪মে সংবাদমাধ্যম সিএনএন ৮০ বছর বয়সী প্রবীণ অভিনেতা মর্গান ফ্রিম্যানের বিরুদ্ধে অভব্য আচরণ এবং শ্লীলতাহানির অভিযোগের এক প্রতিবেদন প্রকাশ করে।

সিএনএন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে ১৬ জন মর্গানের অভব্য আচারণের অভিযোগ করেন। এদের মধ্যে আটজন নারী অস্কারজয়ী এই অভিনেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলেছেন।

শুক্রবার এক বিবৃতিতে হলিউড অভিনেতা মর্গান ফ্রিম্যান বলেন, “বৃহস্পতিবারের এই রিপোর্ট আমার ৮০ বছরের জীবনকে বিধ্বস্ত করে দিয়েছে।”

ফ্রিম্যান আরও বলেছেন, “একটা বিষয় আমি স্পষ্ট করে দিতে চাই, আমি কোনও মহিলাকে যৌন হেনস্থা করিনি, যৌনতার বিনিময়ে কারোর কর্মসংস্থানেরও ব্যবস্থা করিনি। আমার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।”

তিনি বলেন, “আমার আচরণে কোনোভাবে কেউ অসম্মানিত হয়ে থাকলে আমি ক্ষমা চাইছি।”

সিএনএন কে দেওয়া সাক্ষাতকারে একজন অভিযোগ করেছেন, ২০১৫তে ‘গোয়িং ইন স্টাইল’ চলচ্চিত্র তৈরির সময় স্টুডিওতে অভব্য আচরণ করেন ফ্রিম্যান। তিনি দাবি করেছেন, বিভিন্ন সময়  কাজের ফাঁকে কুরুচিপূর্ণ ইঙ্গিত করতেন ফ্রিম্যান।

তার আরও অভিযোগ, শরীরের নানা জায়গায় আপত্তিকরভাবে স্পর্শ করতেন এই বর্ষীয়ান অভিনেতা। একবার অন্তর্বাস পরেছি কিনা তা জানার জন্য স্কার্ট তোলারও চেষ্টা করেছিলেন ফ্রিম্যান।

প্রকাশ্যে এমন অভব্য কাজের জন্য সহকারী অভিনেতা অ্যালান সেই সময় প্রতিবাদ করেছিলেন।

এর আগেও ২০১২ সালে ‘নাউ ইউ সি মি’ ছবির প্রোডাকশনের এক মহিলাকর্মী মর্গানের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছিলেন।


আরো সংবাদ



premium cement