২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পৃথকভাবে ২ নারীকে যৌন হয়রানী, গণধর্ষণ : আটক ৩

প্রতীকী ছবি - সংগৃহীত

একটি বেসরকারী হাসপাতাল ও রেলওয়ে স্টেশনে দুই নারীকে যৌন হয়রানী ও ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হল- কানিহাটিস্থ ক্যামেলিয়ান ডানকান ফাউন্ডেশন হাসপাতালের টেকনিশিয়ান ফারুক আহমদ, শমসেরনগর বাজারের নৈশপ্রহরী তজমুল আলী (৪৫) ও নৈশপ্রহরী মনির মিয়া।

আটককৃত ফারুক আহমেদকে শুক্রবার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে পুলিশ। গত ১৬ মার্চ শনিবার ও গত ২১ মার্চ বৃস্পতিবার মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলার শমসেরনগর এলাকায় এই যৌন নির্যাতন ও গণধর্ষণের ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার শমশেরনগর চা বাগানের শিব মন্দির এলাকার এক নারী শ্রমিক (২০) অসুস্থ্য হয়ে গত ১৫ ও ১৬ মার্চ কানিহাটিস্থ ক্যামেলিয়ান ডানকান ফাউন্ডেশন হাসপাতালে যায়। এসময় রক্ত পরীক্ষার নামে টেকনিশিয়ান ফারুক আহমদ একটি কক্ষে ওই নারীর যৌন হয়রানি করে। পরে ভূক্তভোগী ওই নারী এই ঘটনা তার স্বামীকে অবগত করলে চা বাগানে চাপা ক্ষোভ সৃষ্টি হয়।

এরপর গত বুধবার (২০ মার্চ) সন্ধ্যার পর নির্যাতিতা নারী শমশেরনগর পুলিশ ফাঁড়িতে এসে লিখিতভাবে অভিযোগ দাখিল করেন। অপরদিকে বাগানে ঘটনাটি জানাজানি হলে ল্যাব টেকনিশিয়ানকে গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১টায় চা বাগানের শ্রমিক সন্তানরা ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে অবস্থান নেয়।

এ খবর পেয়ে শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক অরুপ কুমার চৌধুরীর নেতৃত্বে পুলিশের একটি দল ক্যামেলিয়ান ডানকান ফাউন্ডেশন হাসপাতালে গিয়ে অভিযুক্তকে আসামীকে গ্রেফতারের আশ্বাস দিলে শ্রমিকরা ঘরে ফিরে যায়। পরে বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযুক্ত ল্যাব টেকনিশিয়ান ফারুক আহমদকে আটক করে। এরপর মামলা দিয়ে শুক্রবার মৌলভীবাজার আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করে পুলিশ।

এদিকে এ ঘটনার রেশ কাটতে না কাটতে গত বৃহস্পতিবার গভীর রাতে শমশেরনগর রেলওয়ে স্টেশনে মানসিক বিকারগ্রস্থ এক নারী (৪৫)-কে একা পেয়ে লম্পটরা পালাক্রমে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে এ ঘটনা শুনে পরিদর্শক অরুপ কুমার চৌধুরী শমশেরনগর স্টেশন প্লাটফর্ম থেকে এই নির্যাতিতা নারীকে উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যান। নির্যাতিতা নারীর বাড়ি উপজেলার মাধবপুর ইউনিয়নের ছয়সিড়ি গ্রামে। সে স্বামী পরিত্যক্তা বলে পুলিশ সূত্র জানায়।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক অরুপ কুমার চৌধুরী বলেন, প্রথম ঘটনায় যৌন হয়রানির শিকার নারী শ্রমিকের লিখিত অভিযোটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হিসেবে গ্রহণ করে অভিযুক্তকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। আর শুক্রবার গণধর্ষণের শিকার নারীকে উদ্ধারের পর থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে আসলেই সে মানসিকভাবে বিকারগ্রস্থ বলে সঠিকভাবে কোনো তথ্য দিতে পারছে না। তবে সে যে গণধর্ষণের শিকার হয়েছে তা বোঝা যাচ্ছে। তার বাড়ির লোকজনকে খবর দেয়া হলেও তার সাথে দেখা করতে এখনো কেউ আসেনি।


আরো সংবাদ



premium cement