২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রকৃত গরুচোরদের তালিকা দিতে সভা 

প্রকৃত গরুচোরদের তালিকা দিতে সভা  - নয়া দিগন্ত

সিলেটের ওসমানীনগরের তাজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আইন শৃংখলার উন্নয়নের লক্ষ্যে ওয়ার্ডের ৪ গ্রামের সাধারণ জনগণকে নিয়ে উন্মুক্ত সভা অনুষ্টিত হয়েছে। সভায় এলাকার চুরির গরুর বিষয় এবং স্থানীয় চোরদের বিষয়ে দীর্ঘ আলোচনা পর্যালোচনা শেষে গ্রামসমূহ থেকে ২৫জন সদস্য, স্থানীয় ইউপি’র ৪ নং ওয়ার্ড সদস্যকে নিয়ে ইউপি চেয়ারম্যান, উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতির নেতৃত্বে একটি আইন শৃংখলা উন্নয়ন কমিটি গঠন করা হয়। কমিটির মাধ্যমে পুলিশ প্রশাসনে এলাকার চোরদের তালিকা প্রদান করে এলাকার সাধারণ লোকদের পুলিশি হয়রানী থেকে রক্ষা করার পদক্ষেপ নিতে ভূমিকা রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

২৬ জানুয়ারী দুপুর ১২টায় উপজেলার তাজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পিছড়াকান্দি গ্রামে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইমরান রব্বানীর সভাপতিত্বে এলাকার আইন শৃংখলা রক্ষার লক্ষ্যে এক উন্মুক্ত সভার আয়োজন করা হয়। সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, ইউপি সদস্য আনোয়ার হোসেন, নেফুর মিয়া, সাবেক ইউপি সদস্য মুজিবুর রহমান মধু, নিম্বর আলী, মুক্তিযোদ্ধা পবিত্র মজুমদার, জিলু মিয়া, আশিক আলী, প্রবাসী সুরত মিয়া, স্থানীয় মুরব্বী আলা উদ্দিন, আব্দুল খালিক,সাকির আহমদ, সেলিম আহমদ, মনির মিয়া । উপস্থিত ছিলেন প্রবাসী কাচা উদ্দিন, মো: মুহিব হাসান, আব্দুল অদুদ চৌধুরী, ছমির উদ্দিন, ইর্শ্বাদ আলী, আব্দুল খালিক আরব উল্লা, মুক্তার আলী প্রমূখ।

প্রসঙ্গত উপজেলার তাজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চরইসবপুর, আইলাকান্দি, পিছড়াকান্দি গ্রামে চিহ্নিত একটি চোরচক্র বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে এনে গোপন আস্থানায় রাখে। এ চোরচক্র সাদা গরুর গায়ে কালো রং এবং কালো গরুর গায়ে সাদা রং দিয়ে স্থানীয় কিছু লোকের মাধ্যমে বিক্রি করে বলে অভিযোগ রয়েছে। এছাড়া এই চোরচক্র বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে তাদের আস্তানায় এনে জবাই করে ইউনিয়নের বিভিন্ন গ্রামের ধনাঢ্য ব্যক্তিবর্গের মাঝে অংশ করে বিক্রি করারও অভিযোগ রয়েছে।

বিগত দিনে স্থানীয় ওসমানীনগর থানা পুলিশ অভিযান পরিচালনা করে এসব চোরদের চুরির গরুসহ আটক করলে বেরিয়ে আসে এসব তথ্য। এরপর পুলিশ গ্রামের লোকদের বড় একটি অংশের নামের তালিকা তৈরি করে রাতে বাড়ি বাড়ি হানা দিলে এতে বেশ কিছু ভাল পরিবারের লোকজন হয়রানীর শিকার হচ্ছেন। এই হয়রানী থেকে বাঁচার লক্ষ্যে গতকাল ওয়ার্ডের পিছড়াকান্দি গ্রামে এলাকার সাধারণ লোকদের নিয়ে এক উন্মুক্ত সভার আয়োজন করা হয়।


আরো সংবাদ



premium cement