২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পুলিশি হয়রানি, মামলা-হামলার প্রতিবাদে সুলতান মনসুরের সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মৌলভীবাজার-২ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ - নয়া দিগন্ত

মৌলভীবাজার-২ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বলেছেন, নির্বাচনের আগে পুলিশ অতি উৎসাহী হয়ে উঠেছে। পুলিশের সহযোগিতায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ধানের শীষের নেতাকর্মীদের উপর মামলা ও নানাভাবে হয়রানি করে ভীতি সঞ্চার করছে। তিনি বলেন, শুধু তাই নয় মামলার ক্ষেত্র তৈরী করতে নিজের অফিস নিজেরা ভাংচুর করে ধানের শীষের কর্মী সমর্থকদের নামে মিথ্যা মামলা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এ সব কথা বলেন।

সুলতান মোহাম্মদ মনসুর আহমদ তার লিখিত বক্তব্যে আরো বলেন, গায়বি মামলায় তার আসনে এ পর্যন্ত ছয় শতাধিক ধানের শীষের নেতাকর্মীকে আটক করা হয়েছে। পাশাপাশি ধানের শীষের নেতাকর্মী ও সমর্থকরা নির্বাচনী প্রচারণায় নামলে পুলিশ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সম্মিলিতভাবে হামলা করেছে। ১৯৭১ সালে পাকিস্থানী হানাদার বাহিনীর এ দেশের সাধারণ মানুষের উপর যে নির্মম ও বর্বর হামলা করেছিল তার চেয়ে ভয়ংকর হামলা ঘটছে এই স্বাধীন দেশের কুলাউড়ায়।

তিনি বলেন, অতিউৎসাহী পুলিশ ও আওয়ামী লীগের সম্মিলিত এ হামলায় ধানের শীষের নেতাকর্মী ঘর থেকে বের হতে পারেনি। আতঙ্কে ধানের শীষের নেতাকর্মী ও সমর্থকরা ঘর বাড়ি ছেড়ে আত্মগোপনে রয়েছেন। পাশাপাশি লিফলেট বিতরণ করতে না পারায় ও পোষ্টার টাঙ্গাতে না পারায় সেগুলো পড়ে রয়েছে।

তিনি বলেন, এসব অনিয়ম ও হামলার ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, জেলা পুলিশ সুপার, দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেও কোনো সুফল পাইনি। তাই আমার শেষ ভরসা জাতির কলম সৈনিক সাংবাদিক অর্থাৎ আপনারদের দারস্থ হয়েছি।

এসময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রটের নেতা সাবেক সংসদ সদস্য নওয়াব আলী অব্বাস খান, বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা, অ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব।


আরো সংবাদ



premium cement