২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ওসমানীনগরে ধানের বদলে সূর্য প্রতীকের মিছিল

- ছবি : নয়া দিগন্ত

নির্বাচনী প্রচারণার শেষ সময়ে পাল্টে গেল সিলেটের ওসমানীনগরের ভোটের মাঠের পরিবেশ। তাহসিনা রুশদীর লুনার প্রার্থীতা স্থগিতের পর এ আসনের ওসমানীনগরে বিএনপি কিংম্বা ঐক্যফ্রন্টের কোন প্রচার প্রচারণা মাঠে থাকেনি। নির্বাচন থেকে অনেকটা দুরে চলে যায় বিএনপির সমর্থকেরা।

কিন্তু ধানের শীষের বদলে উদিয়মান সূর্য মাঠে আসায় আবার বিএনপির কর্মীরা মাঠে নেমেছেন। ঐক্যফ্রন্টের মার্কা সূর্য, ইলিয়াছ আলীর মার্কা সূর্য, তাহসিনা রুশদির লুনার মার্কা সূর্য, ইলিয়াছ আবরারের মার্কা সূর্য, খালেদা জিয়ার মার্কা সূর্য, ড.কামাল হোসেনের মার্কা সূর্য, খালেদা জিয়ার মার্কা সূর্য শ্লোগান দিয়ে উপজেলার তাজপুর বাজারে মিছিল করে ঐক্যফ্রন্টের সমর্থনে তথা গণফ্রন্টের প্রার্থী মো: মোকাব্বির খানের সমর্থনে স্থানীয় বিএনপি, যুবদল, ছাত্রদলের সহস্রাধিক নেতা কর্মীরা।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টায় উপজেলার সিলেট-ঢাকা মহাসড়কের তাজপুর বাজার থেকে তাজপুর কদমতলা পদক্ষিণ করে আবার তাজপুর বাজারে এসে সন্ধ্যা সাড়ে ৫ টায় এক নির্বাচনী পথসভার আয়োজন করা হয়। উপজেলা যুবলীগের আহবায়ক নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন গণফোরামের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সিলেট-২ আসনের ঐক্যফ্রন্টের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী মো: মোকাব্বির খান।

এসময় উপস্থিত ছিলেন, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ময়নুল হক চৌধুরী, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা হাজী আব্দাল মিয়া, ওসমানীনগর উপজেলা বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান সৈয়দ মতাহির আলী, সিলেট জেলা গণফোরামের সাধথারণ সম্পাদক নির্মলেন্দু দেব, উপজেলা বিএনপির সহ-সভাপতি ও তাজপুর ইউপি চেয়ারম্যান ইমরান রব্বানী, সাদীপুর ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুর রব, গোয়ালা বাজার ইউপি বিএনপি সভাপতি সাবেক চেয়ারম্যান সৈয়দ কয়ছর আহমদ, বিএনপি নেতা আব্দুর রুপ আব্দুল, আবু জাফর মোজেফর, কামরুল ইসলাম প্রমুখ।

পথ সভায় উপস্থিত নেতা কর্মীদের উদ্দেশ্যে মোকাব্বির খান বলেন, আপনারা ধানের শীষের বদলে সূর্য মার্কায় ৩০ তারিখ ভোট দিবেন। সূর্য মার্কা ঐক্যফ্রন্টের মার্কা, খালেদা জিয়ার মার্কা, ড. কামাল হোসেন এর মার্কা, ইলিয়াছ আলীর মার্কা, তাহসিনা রুশদির মার্কা। ৩০ তারিখ ভোট কেন্দ্রে সবাই ঐক্যবদ্ধ হয়ে ভোট দিবেন। ভোট গণনা পর্যন্ত সেন্টারে উপস্থিত থাকবেন।

তিনি প্রশাসনের উদ্দেশ্যে কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, আপনারা আমাদের নেতাকর্মীদের অযথা হয়রানী করবেন না। ৩০ তারিখের পর আপনাদেরকে এই দেশেই থাকতে হবে। ৩০ তারিখের নির্বাচনে বিজয়ের পর ২ তারিখ খালেদা জিয়ার মুক্তি হবে বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন।

এদিকে সিলেট-আসনে বিএনপির পক্ষ থেকে গণফোরামের মোকাব্বির খানকে সমর্থন জানানো হয়েছে কি জানতে চাইলে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ঢাকা থেকে ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থী হিসেবে মোকাব্বির খানকে সমর্থন করা হয়েছে। এর আলোকে আজ স্থানীয়ভাবে বিএনপিকে নিয়ে মোকাব্বির খান সাহেব মিটিং করেছেন। মাঠ পর্যায়ে মোকাব্বির খানকে ভোট দেয়ার জন্য স্থানীয় নেতা কর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement