২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


তার গাছের আম খেলে ছেলে হয়!

ভারত
সামভাজি ভিদে - ছবি: সংগৃহীত

তার গাছের আম খেলে মহিলারা গর্ভে ছেলে ধারণ করেন- এমনই বিতর্কিত মন্তব্য করে সমালোচনার ঝড় তুলেছেন ভারতের মহারাষ্ট্রের হিন্দুত্ববাদী নেতা সামভাজি ভিদে। তবে তিনি এ মন্তব্য করে ছাড় পাননি। আইনি জটিলতায় ফেঁসেছেন তিনি।

নাসিক পৌরসভার পক্ষ থেকে তাকে আদালতে টেনে নিয়ে যাওয়া হয়েছে। পৌরসভার উপদেষ্টা কমিটির সদস্যরা আদালতে অভিযোগ করেছেন, ভিদের এহেন মন্তব্য পিসিপিএনডিটি অ্যাক্ট বা প্রি-কন্সেপশন এবং প্রি ন্যাটাল ডায়গোনস্টিক টেকনিকেরই লঙ্ঘন। পিটিআই সূত্রে এ খবর দিয়েছে দ্য টেলিগ্রাফ ইন্ডিয়া।

খবরে প্রকাশ, গত মাসের প্রথম দিকে তিনি বলেছেন, ‘আম একটি অত্যন্ত সুস্বাদু এবং পুষ্টিকর খাবার। তার বাগানের আম খেয়ে বহু নারীর গর্ভে এসেছে পুত্রসন্তান।’

কিন্তু আরএসএস-এর প্রাক্তন এই কর্মীর এধরনের মন্তব্য সমাজের বিভিন্ন স্তর থেকে সমালোচনা কুড়িয়েছে। এরপরই নাসিক পৌরসভার অন্তর্গত ওই উপদেষ্টা কমিটির সদস্যরা একটি রিপোর্ট জমা দেন। সেই রিপোর্টের ভিত্তিতেই আদালতে ভিদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

খবরে আরো প্রকাশ, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে ‘গুরুজি’ বলে সম্বোধন করেছিলেন। তিনি বর্তমানে হিন্দুস্থান শিব প্রতিষ্ঠান নামক একটি সংগঠনের প্রধান।

এর আগে ওই উপদেষ্টা কমিটি তাকে তার দাবির স্বপক্ষে যুক্তি উপস্থাপনের নোটিশ পাঠায়।

অবশ্য এ বিষয়ে ভিদের বক্তব্য হলো- ‘আমি এ বিষয়টি আমার মা ছাড়া আর কারো সাথে আলোচনা করিনি। আমি এ আম গাছগুলো আমার বাগানে রোপণ করেছি। এ পর্যন্ত সন্তানহীন ১৮০ দম্পতি আমার কাছ থেকে এ ফল নিয়েছে এবং তাদের মধ্যে ১৫০ জনের সন্তান হয়েছে।’

‘যদি কোনো দম্পতি ছেলে সন্তান চায়, তাহলে এ আম খাওয়ার পর তারা তা পাবে। এ আম তাদের সন্তান জন্মদানের জন্য খুবই উপকারী’, যোগ করেন তিনি।

উপদেষ্টা কমিটির একজন কর্মকর্তা জানান, এ ধরনের মন্তব্যকে চ্যালেঞ্জ করে একজন সমাজকর্মী স্বাস্থ্য কর্তৃপক্ষের দ্বারস্থ হলে ভিদেকে নাসিক পৌরসভার পক্ষ থেকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়।

ভিদেকে তার আম খেয়ে উপকৃত হওয়া দম্পতিদের নাম-ঠিকানা জানাতে বলা হয়েছে।

ভিদেকে গত পহেলা জানুয়ারির ভিমা-কোরেগাঁও জাতিগত সঙ্ঘাতের জন্য দায়ী করা হয়। সে ঘটনায় অন্তত একজন প্রাণ হারান।

আরো পড়ুন :
ভারতে আরেক ধর্ষক ধর্মগুরু! নিখোঁজ আশ্রমের ৬০০ নারী!
নয়া দিগন্ত অনলাইন, ১৮ জুন ২০১৮
আশারাম বাপুর পর ভারতজুড়ে হইচই ফেলেছিল ডেরা সচ্চা সওদার প্রধান গুরমিত সিংয়ের কাণ্ডকারখানা। স্বঘোষিত বাবা 'মেসেঞ্জার অফ গড' হয়ে প্রতারণা, ধর্ষণ, যৌন নির্যাতন, খুন এমন নানা কাণ্ডে অভিযুক্ত এবং দোষী প্রমাণিত হওয়ার পর আপাতত ২০ বছরের জন্য কারাবাসে রয়েছেন। এমনই বর্ণময় ও বিতর্কিত স্বঘোষিত 'বাবা'র তালিকায় আরো এক নতুন সংযোজন দাতি মহারাজ।

রাজস্থানের অলওয়াসে দাতি মহারাজের আশ্রম থেকে নিখোঁজ প্রায় ৬০০ জন নারী। দু'বছর আগে শনি ধামে এক নারীকে ধর্ষণের অভিযোগ রয়েছে এই ধর্মগুরুর বিরুদ্ধে। অভিযোগকারিণী দাবি করেছিলেন, মহারাজের আশ্রমে একাধিক নারীর সঙ্গে হামেশাই যৌন নির্যাতনের ঘটনা ঘটছিল। সম্প্রতি এই অভিযোগ দায়েরের পর থেকেই পলাতক দাতি মহারাজ।

রাজস্থান পুলিশ সূত্রে খবর, ওই ধর্মগুরুর আশ্রমে অন্তত ৭০০ জন নারী ছিলেন। তাদের ১০০ জনকে উদ্ধার করা গেলেও বাকিদের খোঁজ মিলছে না। তদন্তকারীদের অনুমান, নিখোঁজদের সঙ্গে অপরাধ জগতের যোগ থাকতে পারে। আশ্রমিকদের অপহরণের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিশ।

দাতি মহারাজকে হাতে পেলেই আশ্রমের কন্যাদের খোঁজ পাওয়া সম্ভব বলে মনে করা হচ্ছে।

আরো পড়ুন :
ধর্ষক সম্রাট গুরমিত সিং : ধর্ষণ করেছেন ২০০০ নারীকে!
ডেরায় থাকা কমপক্ষে ২ হাজার নারীকে ধর্ষণ করেছেন ভারতের স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং। ভারতের ইন্ডিয়া টিভিকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে এই বিপুলসংখ্যক নারী ধর্ষণের কাহিনী ফাঁস করেছেন হরিয়ানায় সিরসার ডেরায় ৩০ বছর থাকা এক সাধ্বী।

ইন্ডিয়া টিভি নিউজ.কম এ নাম প্রকাশে অনিচ্ছুক ওই সাধ্বী বলেছেন, মেয়ে হানিপ্রীত ইনসানের সাথে অবাধ যৌন সম্পর্ক ছিল রাম রহিমের। মানুষকে বিভ্রান্ত করতেই তাকে পালিত কন্যা বলে পরিচয় দেয়া হতো, আসলে তিনি ছিলেন রাম রহিমের প্রেমিকা। তার আগের বিয়ে ছিল সাজানো নাটক, স্বামীর সঙ্গে তার বিবাহবিচ্ছেদও ছিল পূর্বপরিকল্পিত। এসব অপকর্ম সম্পর্কে ডেরার প্রায় সবাই জানলেও ছিলেন নিরব।

তিনি আরো বলেন, ডেরার ভেতর গোপন গুহা ছিল। সেই গুহার জানালা দিয়ে মেয়েদের দেখে দেখে পছন্দ করতেন। তারপর পছন্দের মেয়েকে নিয়ে ধর্ষণ করতেন। যৌন সম্পর্কে রাজি না হলে বাধ্যও করা হতো। ধর্ষণের পর অন্তঃসত্ত্বা হলে জোর করে গর্ভপাত করাতেন। পাঁচ-ছয় ঘণ্টা পরপরই একজন নতুন মেয়েকে ডেকে পাঠাতেন। এ অপকর্মের কথা মেয়েরা মা-বাবাকে জানালেও ধর্মগুরুর ওপর বিশ্বাসের কারণে মেয়েদের কথেই অবিশ্বাস করতেন। ইন্ডিয়া টিভি অনলাইন।


আরো সংবাদ



premium cement
টি স্পোর্টস-জি টিভি নয়, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচ সরাসরি দেখাবে অন্য চ্যানেল ইরানের নিহত পররাষ্ট্রমন্ত্রী সম্পর্কে যা জানা যাচ্ছে প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে জাতিসঙ্ঘ মহাসচিবের শোক বিবিএসের ঘোষণা : চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৫ দশমিক ৮২ শতাংশ ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিবর্তনের নজর রাখবে পাশ্চাত্যের দেশগুলো ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের নারীর জীবনমান উন্নয়নে পাশে থাকার অঙ্গীকার জাতিসঙ্ঘের আবাসিক প্রতিনিধির রাইসির স্মরণে জাতিসঙ্ঘে এক মিনিট নীরবতা পালন ইরানের নতুন পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি কানি বড় ভাই বিপিএলে, ছোট ভাই বিসিএলে নকল ডায়াবেটিস স্ট্রিপ ধ্বংস করতে ফার্মা সল্যুশনসকে হাইকোর্টের নির্দেশ

সকল