০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


পাঁচ উইকেটের আফসোস

-

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেট নেয়ার সুযোগ ছিল অফ স্পিনার নাঈম হাসান ও পেসার আবু জায়েদ রাহীর। ছোট্ট ক্যারিয়ারে একবারই ৫ উইকেট নিয়েছেন নাঈম। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক টেস্টেই ৫ উইকেট নিয়েছিলেন তিনি। গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে আরেকবার সুযোগ ছিল ৫ উইকেট নেয়ার; কিন্তু হয়নি।
এ ক্ষেত্রে আবু জায়েদের আক্ষেপটা হয়তো একটু বেশি। ক্যারিয়ারের নবম টেস্ট খেলছেন। নামের পাশে নেই কোনো পাঁচ উইকেট। দুই উইকেট নিয়ে প্রথম দিন শেষ করা জায়েদ গতকাল দ্বিতীয় দিন সকালের সেশনেই আরো দু’টি উইকেট নিয়ে পাঁচ উইকেটের সম্ভাবনা জাগিয়েছিলেন। সকাল থেকেই জিম্বাবুয়ের নিচের সারির ব্যাটসম্যানদের ভুগিয়েছেন জায়েদ। শুরু থেকেই ভালো সুইং পাওয়া জায়েদকে মনে হয়েছে পাঁচ উইকেট পাওয়াটা সময়ের ব্যাপার। মনে হয়েছিল খরা কাটবে দীর্ঘ সাত বছরের।
টেস্টে বাংলাদেশের কোনো পেসার সর্বশেষ এক ইনিংসে ন্যূনতম পাঁচ উইকেট পেয়েছিলেন ২০১৩ সালে। সেটিও এই জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টে। বোলার ছিলেন রবিউল ইসলাম। দীর্ঘ এই খরা আজ কাটাতে পারতেন জায়েদ। তবে শেষ উইকেটে ৫১ বল খেলে জায়েদ-নাঈমকে ভালোই প্রতিরোধ করেছেন চাকাভা-নুয়াচি জুটি। শেষ পর্যন্ত তাইজুল এসে ভেঙেছেন শেষ জুটি।
আগের দিন ৩৬ ওভার বল করা নাঈম গতকাল সকালে বল করেছেন মাত্র দুই ওভার। জায়েদের সাথে তাইজুল ইসলাম অন্য প্রান্ত থেকে বোলিং শুরু করেন। জিম্বাবুয়ের বাকি চার উইকেট ভাগ করে নেন এ দু’জন। তাইজুলের জন্য কপাল খুলেনি জায়েদ ও নাঈমের।

 


আরো সংবাদ



premium cement
নিজ্জর হত্যার কানাডায় গ্রেফতার ৩ ভারতীয় যুবকের পরিবার কী বলছে? গাজীপুরে পল্লী বিদ্যুতের সাবস্টেশনে দুর্ধর্ষ ডাকাতি সখীপুরে স্কুল খোলা থাকলেও নেই শিক্ষার্থী, প্রধান শিক্ষকের রুমে তালা বিজয়ের সেঞ্চুরিতে ডিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী বিদ্যুৎস্পৃষ্টে নয়, মা গলা টিপে হত্যা করেন শিশু মাইশাকে গরমে ঢাকার হাসপাতালে রোগীর অতিরিক্ত চাপ, শিশু ওয়ার্ডে আসন সঙ্কট প্রকট এ জে মোহাম্মদ আলীর রূহের মাহফিরাত কামনায় সুপ্রিম কোর্টে দোয়া চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ সেলফি তুলতে চাওয়ায় ভক্তের ওপর চটেছেন সাকিব, চেপে ধরলেন ঘাড় টিভি চ্যানেলের অবৈধ সম্প্রচার বন্ধে কার্যক্রম শুরু যেখানে অবৈধ পাথর খনির মিহি গুঁড়াতে ভরে ওঠে ফুসফুস

সকল