২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় দলে নতুন মুখ ইয়াসিন আরাফাত

বাদ পড়েছেন :নাসির, সবুজ, ইমন বাবু ও হিমেল। ; পুনরায় ডাক পেলেন : মানিক, ফয়সাল, সাদ, জুয়েল রানা ও সোহেল।
-

১০ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশের ২০২২ কাতার বিশ্বকাপের মিশন। তাজিকিস্তানের রাজধানী দুশানবের সেন্টাল রিপাবলিক স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে লাল-সবুজদের প্রথম ম্যাচ। এই ম্যাচের জন্য কাল ২৫ সদস্যের জাতীয় দলের নাম ঘোষণা করেছের ইংল্যান্ডে অবস্থানরত কোচ জেমি ডে। এই স্কোয়াড থেকে বাদ পড়েছেন লাওসের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলা দলের চার ফুটবলার। নতুন মুখ একজনই। তিনি সাইফ স্পোর্টিংয়ের ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। এই ম্যাচের মাধ্যমে পুনরায় জাতীয় দলে ডাক পেলেন পাঁচজন। তারা হলেনÑ শেখ জামালের ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক, বসুন্ধরা কিংসের নুরুল নাঈম ফয়সাল, ঢাকা আবাহনীর সাদ উদ্দিন, জুয়েল রানা ও শহীদুল আলম সোহেল। বাদ পড়া চার ফুটবলার হলেনÑ বসুন্ধরা কিংসের ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী, তৌহিদুল আলম সবুজ, গত মওসুমে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ইমন মাহমুদ বাবু এবং আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল।
জাতীয় দলে নিজেদের অবস্থান ঠিক রেখেছেন এবারের লিগে সেরা গোলরক্ষকের পুরস্কার পাওয়া শেখ রাসেলের আশরাফুল ইসলাম রানা, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, বিপলু আহমেদ, ঢাকা আবাহনীর টুটুল হোসেন বাদশা, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, নাবিব নেওয়াজ জীবন, বসুন্ধরা কিংসের আনিসুর রহমান জিকো, সুশান্ত ত্রিপুরা, মাশুক মিয়া জনি, মাহাবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, ইব্রাহিম, সাইফ স্পোর্টিংয়ের রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, জামাল ভূঁইয়া, আরামবাগের রবিউল হাসান ও আরিফুর রহমানরা।
কোচ জেমি ডে তার সর্বশেষ জাতীয় দল এবং অনূর্ধ্ব-২৩ জাতীয় দলে খেলাদের উপরই আস্থা রেখেছেন। এই ফুটবলারদের মধ্যে গত বিশ্বকাপ বাছাই পর্বে খেলা ফুটবলার হলেন মামুনুল ইসলাম মামুন, জীবন, জুয়েল রানা, শাহীদুল আলম সোহেল, সোহেল রানা ও ইয়াসিনরা।
কোচ ফরোয়ার্ড লাইনে যে পাঁচ ফুটবলাকে ডেকেছেন তাদের মধ্যে তিনই এবারের লিগে গোল পেয়েছেন। তাদের মধ্যে এগিয়ে স্ট্রাইকার জীবন। তার করা গোলের সংখ্যা ১৭টি। মতিন মিয়া করেছেন ১১ গোল। জুয়েল রানার দেয়া গোলের সংখ্যা চারটি। তবে সাদ উদ্দিন এবং সুফিলের কোনো গোলই নেই। তা থাকবেই বা কিভাবে। এই দুইজনকে তো বিদেশীদের ভিড়ে প্রিয় স্ট্রাইকিং পজিশন ছেড়ে খেলতে হয়েছে ডিফেন্সে। সুফিলতো পরে এই রক্ষণকর্মী হিসেবেও একাদশে চান্স পাননি।
অবশ্য কোচের হাতে সুযোগ আছে পরের ম্যাচগুলোতে অন্যদের ডাকা। সেভাবেই রেজিস্ট্রেশন করানো হয়েছে ফুটবলারদের। বাংলাদেশের পরের ম্যাচ ১০ অক্টোবর কাতারের সাথে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।
বাংলাদেশ দল : আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান রাফি, নুরুল নাঈম ফয়সাল, ইয়াসিন আরাফাত, মাশুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, নাবিব নেওয়াজ জীবন, মতিন মিয়া, মাহাবুবুর রহমান সুফিল, সাদ উদ্দিন ও জুয়েল রানা।


আরো সংবাদ



premium cement

সকল