২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নেমে যাবে কোন দুই দল

-

এখনো টিকে আছে এবারের টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগের আকর্ষণ। তা চ্যাম্পিয়নশিপ এবং রেলিগেশন দুই ক্ষেত্রেই। আজ থেকে শুরু হচ্ছে লিগের ২৪তম রাউন্ড। এই রাউন্ডেই বসুন্ধরার শিরোপা নিশ্চিত হবে যদি তারা আগামীকাল হোম ভেনু নীলফামারীতে জিততে পারে ঘুরে দাঁড়ানো মোহামেডানের বিপক্ষে। আর কাল হোম ভেনু নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে আরামবাগের কাছে হেরে গেলে অবনমন আর ঠেকানো যাবে না বিজেএমসির। তাদের সাথে রেলিগেশন ঠেকাতে লড়ছে মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম আবাহনী, মোহামেডান, রহমতগঞ্জ ও নোফেল। বিজেএমসির পরের দুই খেলা ব্রাদার্স ও শেখ রাসেলের বিপক্ষে। এবার দুই দলকে নেমে যেতে হবে।
২০ জুলাই বসুন্ধরা কিংস যদি জয় পেত শেখ রাসেলের বিপক্ষে এবং ঢাকা আবাহনী হার মানত সাইফ স্পোর্টিংয়ের কাছে তাহলে সে দিনই চূড়ান্ত হয়ে যেত এবারের লিগ চ্যাম্পিয়ন দলের নাম। কিন্তু সিলেট এবং বঙ্গবন্ধু স্টেডিয়ামে হয়েছে ঠিক উল্টো রেজাল্ট। ঢাকায় সাইফ স্পোর্টিং ক্লাবকে ৪-১ গোলে হারায় ঢাকা আবাহনী। এই ম্যাচে তিন লাল কার্ডের ঘটনা ঘটে। আর সিলেটে শেখ রাসেলের কাছে হেরে বসে বসুন্ধরা কিংস। ফলে বসুন্ধরা কিংসকে এখন পরের তিন ম্যাচের যে কোনো একটিতে জিতলেই হবে। তাহলেই প্রথম লিগ চ্যাম্পিয়নের স্বাদ পাবে তারা। অবশ্য তাদের টানা তিন হার আর আবাহনীর পরপর দুই ম্যাচে জয় আকাশি-নীল শিবিরকে ট্রফি এনে দেবে। বসুন্ধরার পরের তিন ম্যাচ মোহামেডান, সাইফ স্পোর্টিং ও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। আবাহনীর খেলা বাকি চট্টগ্রাম আবাহনী ও শেখ জামালের সাথে। অতীতে দেখা গেছে এ ধরনের ম্যাচে আগেভাগে ম্যাচ পাতিয়ে শিরোপা নিশ্চিত করে শীর্ষে থাকা বেশির ভাগ দলগুলো। কিন্তু বসুন্ধরা ব্যতিক্রম উদাহরণ তৈরি করে ধন্যবাদ পাওয়ার কাজই করেছে। গুঞ্জন ছিল শেখ রাসেলের সাথে সমঝোতার ভিত্তিতে ম্যাচ খেলবে বসুন্ধরা। তা আর হয়নি। উল্লেখ্য, বসুন্ধরা কিংস ও শেখ রাসেলের একই স্পন্সর।
নিজ মাঠে আজ নোফেলকেও জিততে হবে সাইফের বিপক্ষে। তাদের পরের দুই ম্যাচ চট্টগ্রাম আবাহনী ও শেখ জামালের বিপক্ষে। টিকে থাকার রাস্তা প্রশস্ত করতে আজ নোফেলের মতো ঢাকায় জয়ের বিকল্প নেই ব্রাদার্স ও রহমতগঞ্জেরও। কাল ঢাকা আবাহনীর বিপক্ষে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেলের বিপক্ষে মুক্তিযোদ্ধা জিতলে টিকে যাবে এই দুই জয়ী দল। রেলিগেশন ঠেকাতে মোহামেডানেরও কাল ৩ পয়েন্ট দরকার বসুন্ধরার বিপক্ষে। সাদা-কালো শিবিরের পরের দুই ম্যাচ মুক্তিযোদ্ধা ও রহমতগঞ্জের বিপক্ষে।
২১ বসুন্ধরা কিংসের পয়েন্ট ৫৮। ২২ ম্যাচ শেষে ঢাকা আবাহনীর ভাণ্ডারে ৫৪ পয়েন্ট। ২১ খেলায় মোহামডোন, চট্টগ্রাম আবাহনী ও মুক্তিযোদ্ধার পয়েন্ট ২৩ করে। সমান খেলা শেষ করে রহমতগঞ্জ, ব্রাদার্স, নোফেল ও বিজেএমসির পয়েন্ট যথাক্রমে ১৯, ১৭, ১৬ ও ৮।

 


আরো সংবাদ



premium cement
৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায়

সকল