২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সানডেকে ভিসা দেয়নি ভারতীয় হাইকমিশন

-

গত দুই এএফসি কাপের তুলনায় এবারই ঢাকা আবাহনীর সম্ভাবনা বেশি নক আউট পর্বে যাওয়ার। ‘ই’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে তারা। ৩০ এপ্রিল ভারতের চেন্নাইয়ান এফসির বিপক্ষে জিতলেই গ্রুপ সেরার তালিকায় চলে যাবে দলটি। কিন্তু এই মিশনে মারাত্মক হোঁচট খেল আকাশী নীল শিবির। তারা ভারত সফরে পাচ্ছে না গুরুত্বপূর্ণ ফুটবলার সানডে চিজোবাকে। আবাহনীর বাকি সবাই ভিসা পেলেও সানডেকে ভিসা দেয়নি ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন। আবাহনী অবশ্য এখনো অপেক্ষায় সানডের ভিসার জন্য। ৩০ এপ্রিল চেন্নাইয়ান এফসি ও আবাহনীর ম্যাচ আহমেদাবাদে। এ জন্য আবাহনীর যাওয়ার কথা ২৭ তারিখে। দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানান, প্রয়োজনে আমরা ২৯ তারিখে যাবো। কিন্তু সানডেকে ছাড়া যাওয়া যাবে না।
রুপুর দেয়া তথ্য, ভারতীয় হাইকমিশনের বক্তব্য সানডেকে নাইজেরিয়া গিয়ে তার ভারতীয় ভিসা নিতে হবে। এ জন্য প্রয়োজন ১০ দিন সময়। এখন কি আমাদের হাতে অতো সময় আছে তাকে ১০ দিনে জন্য নাইজেরিয়া পাঠিয়ে ভারতীয় ভিসা জোগাড় করা। আর লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ রেখে কী তাকে আমরা নাইজেরিয়া পাঠাতে পারি ভিসা সংগ্রহের জন। ক্ষুব্ধ কণ্ঠে রুপু বলেন, আমরা তো আরেক ভারতীয় ক্লাব মিনার্ভা পাঞ্জাবের সব ফুটবলারের ভিসার ব্যবস্থা করে দিয়েছি। অথচ আমাদের ক্ষেত্রে হলো ভিন্ন চিত্র। অবস্থা যা দেখা যাচ্ছে তাতে আমাদেরকে তো সানডেকে ছাড়াই যেতে হবে গুরুত্বপূর্ণ এই ম্যাচ খেলতে।
সপ্তাহখানেক ধরেই আবাহনী সানডের ভিসার জন্য চেষ্টা করে যাচ্ছিল। ভারতীয় হাইকমিশন জমা নিচ্ছিল না সানডের পাসপোর্ট। এরপর আবাহনী কর্র্তপক্ষ বিষয়টি অভিযোগ আকারে জানায় এশিয়ান ফুটবল কনফেডারেশনকে ( এএফসি)। এএফসি এ নিয়ে কথা বলে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) সাথে। এরপর এআইএফএফ আবাহনীকে আশ্বাস দেয় সানডের ভিসার বিষয়ে সব কিছু করার। গত পরশু রাতেও তারা আশার কথা শোনায়। কিন্তু কাল তারা তাদের অক্ষমতা প্রকাশ করে।
রুপুর বক্তব্য, সানডেকে ছাড়া খেলা মানে আমাদের এক বিদেশী কম নিয়ে খেলতে হবে। অথচ চেন্নাইয়ান এফসি খেলবে চার বিদেশী নিয়ে। এটা আমাদের জন্য বড় সমস্যা। উল্লেখ্য, গতবারও সানডে আবাহনীর হয়ে ভারতে গিয়েছিলেন এএফসি কাপে খেলতে। আপত্তি শুধু এবারই।
এই নাইজেরিয়ান আবাহনীর খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার। ১৭ এপ্রিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে মিনার্ভা পাঞ্জাবের বিপক্ষে একটির গোল করেন তিনি। দলের আক্রমণভাগের অন্যতম ভরসা তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে তার বর্তমান গোলসংখ্যা ৮টি।
সানডেকে ছাড়া আবাহনী ৩০ তারিখে মাঠে নামলে বাড়তি সুবিধা পাবে ভারতীয় ক্লাবটি। এমনিতেই সেই খেলায়ও বাংলাদেশের ক্লাবটি পাবে না ইনজুরিতে থাকা ডিফেন্ডার তপুকে। তবে গত ম্যাচ মিস করা রক্ষণ কর্মী বাদশা খেলতে পারেন। এই ম্যাচ আবাহনী হারলে তাদের ঘুরে দাঁড়ানোটা কঠিন হবে।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল