২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লাওসের সাথে উদ্বোধনী ম্যাচ লাল-সবুজদের

বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বাফুফে কর্মকর্তাদের সাথে আমন্ত্রিত অতিথিরা : মোহাম্মদ শরীফ -

সাফ ফুটবলের ব্যর্থতা এখনো তাড়িয়ে বেড়াচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে। আগের তিন আসরের মতো এবারো গ্রুপ পর্ব থেকে বাদ। যদিও জয় এসেছিল গ্রুপের প্রথম দুই ম্যাচে। তারপরও কাক্সিক্ষত লক্ষ্য সেমিতে যেতে না পরাটাই বড় বিষয়। এখন এই কষ্ট মুছে ফেলে আবার দেশবাশীকে আনন্দে ভাসানোর মোক্ষম সুযোগ জামাল, মামুনুলদের। ১ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল। সিলেট স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশের সাথে লাওসের ম্যাচ দিয়েই পর্দা উঠবে এই আসরের। সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে খেলা। ‘বি’ গ্রুপে লাল-সবুজদের পরের ম্যাচ ৫ অক্টোবর ফিলিপাইনের সাথে। ৬ দলের এই টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে আছে ফিলিস্তিন, নেপাল ও তাজিকিস্তান। আসরের গ্রুপ পর্বের সব খেলা হবে সিলেটে। ৬ অক্টোবর গ্রুপ পর্ব শেষে ৯ ও ১০ অক্টোবর দুই সেমিফাইনাল কক্সবাজারে। তা দুপুর আড়াইটায়। ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ফাইনালে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল প্রতিযোগিতার ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এই তথ্য দেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। মনোজ্ঞ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী শাজাহান কামালসহ বাফুফের কর্মকর্তারা।
ইংল্যান্ড থেকে বানিয়ে আনা হয়েছে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ। অবশ্য এতে স্বর্ণ নেই। গোল্ড প্লেটেড এই ট্রফি ২৭ ইঞ্চি লম্বা। দু’টি চ্যাম্পিয়ন ট্রফি আনা হয়েছে। একটি চ্যাম্পিয়ন দলকে দিয়ে দেয়া হবে। অন্যটি বাংলাদেশেই থাকবে। আনা হয়েছে রানার্সআপ ট্রফিও। জানান আসরের স্বত্ব কিনে নেয়া ‘কে’ স্পোর্টসের সিইও ফাহাদ করিম। এবারের আসরে অংশ নেয়া ছয় দেশসহ ভারতেও সরাসরি সম্প্রচার করা হবে। অন্য দেশেও দেখানোর চেষ্টা চলছে। বাংলাদেশে বিটিভি এবং মাছরাঙা ও নাগরিক টেলিভিশনে তা সরাসরি দেখাবে। ধারাবর্ণনা দেয়া হবে রেডিও ভূমি এবং রেডিও ফুর্তিতে। বললেন তিনি।
বাফুফের বর্তমান কমিটির সময়ে এটি তৃতীয় বঙ্গবন্ধু গোল্ডকাপ। তা বেশ গর্বের সাথেই বললেন কাজী সালাউদ্দিন। ২০১৫ ও ২০১৬তে এই আসর হলেও ২০১৭তে হয়নি। তবে আগামীতে প্রতি বছরই হবে তা। বাফুফের লক্ষ্য এশিয়ার অন্যতম টুর্নামেন্টে পরিণত করা এটিকে।
উল্লেখ্য, ফিফা এবং এএফসির ব্যস্ততায় এশিয়ার অনেক আন্তর্জাতিক টুর্নামেন্টই বন্ধ হয়ে গেছে। সাফ ফুটবলের মতো এই টুর্নামেন্টেও ক্লাব এবং জেলা ফুটবল অ্যাসোসিয়েশনকে টিকিট দেয়া হবে। উল্লেখ করলেন আসরের লোকাল অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী।
টিকিটের মূল্য গ্যালারি ৫০ টাকা ও ভিআইপি গ্যালারি ১০০ টাকা।
রাশিয়া বিশ্বকাপের অনুকরণে ‘কে’ স্পোর্টস কালকের অনুষ্ঠানে গতবারের চ্যাম্পিয়ন নেপাল থেকে একজন অভিনেত্রী এবং স্বাগতিক বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানকে আমন্ত্রণ জানায়। এ ছাড়া অ্যাক্রোবেটিক শো করতে রাশিয়া এবং কাজাখস্তান থেকে দুইজন শিল্পীও আনা হয়েছে। কাল আসরের থিম সং গেয়ে শোনান সঙ্গীতশিল্পী মমতাজ।

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল