২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘এ’ দলের সিরিজে সমতা তিসারা পেরেরার ঝড়ো সেঞ্চুরি

-

লঙ্কান স্পিনে জিততে পারেনি ‘এ’ দল দ্বিতীয় ওয়ানডে। শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে হারতে হয়েছে এ ম্যাচে ৬৭ রানের বড় ব্যবধানেই। এতে সিরিজে সমতা এলো। কাল শেষ ম্যাচে নিষ্পত্তি হবে সিরিজ কার সেটার। সিলেটে অনুষ্ঠিত এ ম্যাচে শ্রীলঙ্কান পারফরম্যান্স ছিল প্রথম ম্যাচের মতোই। আগের ম্যাচেও তারা ব্যাট হাতে করেছিলেন ২৭৮ রান। সেটা অবশ্য চেজ করতে যেয়ে। এ ম্যাচে প্রথম ব্যাটিং করে সংগ্রহ করেছিল ২৭৫। অবশ্য অল আউট হতে হয়েছে ওই রান সংগ্রহ করতে গিয়ে। এতে তিসারা পেরেরা দুর্দান্ত সেঞ্চুরিই পার্থক্য গড়ে দিয়েছে ম্যাচে। সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে ১১১ রান করেন তিনি ৮৮ বলে। পাঁচ ছক্কা ও ৯ চারে সাজানো ছিল তার ইনিংস। তিসারা ছাড়া আর কোনো ব্যাটসম্যানই সুবিধা করতে পারেননি সেভাবে শ্রীলঙ্কা ‘এ’ দলের। বরং বাংলাদেশের বোলারদের বিপক্ষে কিছুটা ধুঁকছিলই বটে! শূন্য রানে থিরমানে আউট হয়ে যাওয়ার পর থারাঙ্গা ও প্রিয়াঞ্জন মিলে দলের রান নিয়ে যান ৫৮তে। এ পর্যায়ে মোটামুটি কন্ট্রোলেই রাখেন তারা সফরকারীদের। কিন্তু শেষের দিকে এসে তিসারা যেন সব বাঁধই ভেঙে দেন। একাই যেন লড়ে গেছেন ইনিংসে। শেষের দিকের আরেক ব্যাটসম্যান মাদুশংকাও ভালো ব্যাটিং করেন। তিনি করেছেন ৩৬ বলে ৩৬। এর আগে ওপেনার উপল থারাঙ্গার করা ৪৪ রান ছিল উল্লেখ করার মতো। বোলিংয়ে নাইম হাসান নেন তিন উইকেট। এ ছাড়া শরীফুল ও সানজামুল নেন দু’টি করে উইকেট।
এরপর ২৭৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের ব্যাটসম্যানরা এতটা সুবিধা করতে পারেননি। সবাই কম বেশি রান করেছেন বটে। কিন্তু ইনিংস টেনে যেতে পারেননি কেউই। সৌম্য সরকার ওপেন করেছিলেন এ ম্যাচেও। এখানেও ব্যর্থ তিনি। ১২ রান করে আউট হয়ে গেছেন এ ব্যাটসম্যান। আল আমিন কিছুক্ষণ লড়েছিলেন। এ ছাড়া মোহাম্মদ মিথুন ও জাকির হাসান খেলেছেন। কিন্তু ইনিংসে একটিও নেই হাফ সেঞ্চুরি। পার্টনারশিপও দীর্ঘায়িত করতে পারেনি কেউই। প্রায় তিন শ’ রানের কাছাকাছি যে টার্গেট ওই লক্ষ্যে যেতে অবশ্যই অন্তত ২-৩ জন ব্যাটসম্যানকে দায়িত্ব নিতে হয়। সেটা পারেননি তারা লঙ্কান স্পিনারদের সামনে। পুস্পকুমারা, পিরিচের ঘূর্ণিতে সব শেষ। দুইজনেই নেন তিনটি করে উইকেট। এ ছাড়া লঙ্কান সব বোলারই পেয়েছেন উইকেট। এতে অল আউট হয়ে যায় বাংলাদেশ ‘এ’ ৪৪.৩ ওভারে ২০৮ রান করে। তিসারা পেরেরা ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন। পরের ম্যাচ আগামীকাল একই স্থানে।
সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ‘এ’ ইনিংস : ২৭৫/১০ (৪৯.৪ ওভার), তিসারা পেরেরা ১১১, উপল থারাঙ্গা ৪৪, মাদুশংকা ৩৬, প্রিয়াঞ্জন ২১, শানাকা ১৭, নাইম হাসান ৩/৪২, সানজাম ২/২১, শরীফুল ইসলাম ২/৭৪।
বাংলাদেশ ‘এ’ ইনিংস : ২০৮/১০ (৪৪.৩ ওভার), আল আমিন ৪৬, জাকির ৩২, সাইফ হাসান ২৮, আরিফুল হক ২৭, মোহাম্মাদ মিথুন ২৫, সৌম্য সরকার ১২, পুস্পকুমারা ৩/৩২, পিরিচ ৩/৩৯।
ফল : শ্রীলঙ্কা ‘এ’ ৬৭ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : তিসারা পেরেরা।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল