২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নয়া দিগন্তে খবর প্রকাশের পর ইটভাটা ভেঙ্গে দেয়া হলো

-

গত ২৬ জুলাই নয়া দিগন্তের অনলাইন ভার্সনে ‘নবাবগঞ্জে অবৈধভাবে ইটভাটা স্থাপন চলছে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমানের দৃষ্টি গোচর হলে তার নেতৃত্বে মঙ্গলবার দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলার রামপুর বাজারস্থ ‘বাবা ব্রিকস প্রোঃ রুমি আক্তার’ নামে ওই অবৈধ ইটভাটা ভেঙ্গে ফেলা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশ উপেক্ষা করে ভুয়া তথ্য ও জাল সনদে ইটভাটা স্থাপনের অপরাধে এ ইটভাটা ভাঙ্গা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মোহাম্মাদ আসাদুজ্জামান, বিট কর্মকর্তা নিশিকান্ত মালাকার ও থানা পুলিশসহ স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার নবাবগঞ্জ-রংপুর সড়কের সাথে রামপুর নামক স্থানে পরিবেশ অধিদপ্তর, কৃষি বিভাগের ছাড়পত্র ছাড়াই নবাবগঞ্জ বাজার সংলগ্ন উর্বর কৃষি তিন ফসলী জমি, জনবসতি এলাকা, বনজ ও ফলদ বাগানের পার্শ্বে অবৈধ ইটভাটা স্থাপনের কাজ করা হচ্ছিলো।

উল্লেখ্য, ওই অবৈধ ইটভাটা স্থাপন কারীর পক্ষে ৫০-৬০ জন মহিলার একটি দল ইউএনও'র কাজে গতিরোধ করে সরকারি কাজে বাধা সৃষ্টি করার চেষ্টা করলেও সেই বাধা প্রতিহত করে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান বলেন, মোবাইল কোর্ট পরিচালোনা করে শ্রমিক নিয়ে প্রায় ৩০ ফিট পর্যন্ত ভেঙ্গেছি, ক্যাপিটার পাইনি। নতুন করে তারা আর এ কাজে হাত দিবেননা।

তিনি আরো বলেন, নবাবগঞ্জে নতুন করে আর কোন অবৈধ ইটভাটা হতে দেওয়া হবেনা।

 


আরো সংবাদ



premium cement