২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
মহাজোট প্রার্থীর গাড়ি বহরে হামলার অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে বিএনপির ৪৬ জনের বিরুদ্ধে মামলা

-

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে মহাজোটের প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর গাড়ি বহরকে লক্ষ্য ককটেল হামলার ঘটনায় শিবগঞ্জ থানায় বিএনপির উপজেলা আহ্বায়কসহ ৩৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ১৪ জনের নামে মামলা দায়ের হয়েছে।

সোমবার রাত সাড়ে ৯টায় শিবগঞ্জ উপজেলা সদর থেকে ১২ কিলোমিটার দুরে আটমূল ইউনিয়নের ভাইয়ের পুকুর বন্দরে এ ঘটনা ঘটে। মহাজোট প্রার্থী ওই হামলার জন্য স্থানীয় বিএনপি তথা ঐক্যফ্রন্টকে দায়ী করেছেন।

গাড়ি বহরে থাকা সংসদ সদস্য জিন্নাহর শ্যালক ও রায়নগর ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু জানান, ভাইয়েরপুকুর এলাকায় বেশ কিছুদিন ধরেই মহাজোট প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহ নির্বাচনী পোস্টারগুলো ছেড়া হচ্ছে নেতা-কর্মীদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে সোমবার রাতে প্রার্থী সেখানে যান। এসময় তার গাড়িবহরে অন্তত ৩৫টি মোটরসাইকেল ছিলো।

তিনি বলেন, ‘এলাকায় দলের নেতা-কর্মীদের সাথে কথা বলে ফেরার পথে আলিয়ারহাটমুখী রাস্তায় পৌঁছার পর পরই গাড়ি বহরের সামনে ৮-১০টি ককটেল নিক্ষেপ করা হয়। এতে কয়েকটি ককটেল বিস্ফোরিত হলেও ৩টি ককটেল অবিস্ফোরিত থেকে যায়। এ ঘটনায় দুই কর্মী আহত হয়।

মহাজোট প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহ্ জানান, বিএনপি তথা ঐক্যফ্রন্টের নেতা-কর্মীরা পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে। এ ঘটনায় আহতরা হলেন, মোকামতলা ইউনিয়নের অনন্তপুর গ্রামের আজাহার আলীর ছেলে জাপা কর্মী দুলু মিয়া (২৫) ও একই ইউনিয়নের মুরাদপুর গ্রামের শামছুল ম-লের ছেলে আলমঘরি হোসেন আলমগীর হোসেন (২৭)।

এ ঘটনায় উপজেলা যুব সংহতির যুগ্ম আহবায়ক সানাউল্লাহ ছানা বাদী হয়ে থানায় মামলা করেছেন। মামলায় উপজেলা বিএনপির আহবায়ক মীর শাহে আলমসহ ৩৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ১০/১২ জনকে আসামি করা হয়েছে।

মীর শাহে আলম জানান, মহাজোটের প্রার্থী নিজে গিয়ে ঐক্যফ্রন্টের প্রধান নির্বাচনী কার্যালয় ভাইয়ের পুকুর ভেঙ্গেছেন। সেখানে পটকা ফুটিয়ে ককটেল হামলার নাটক সাজিয়েছেন। মূলত বিএনপির নেতাকর্মীদের নির্বাচন থেকে দূরে রাখতে এটি একটি সাজানো ঘটনা। তিনটি অফিস ভাঙ্গার ঘটনায় বিএনপির পক্ষ থেকে অভিযোগ দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সেখান থেকে ৩টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার হয়েছে। এঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement