২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

‘আন্দোলনের তোড়ে সরকার ভেসে যাবে’

এবার আন্দোলনের তোড়ে সরকার ভেসে যাবে। - নয়া দিগন্ত।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেছেন, যে নির্বাচনে খালেদা জিয়া ও তারেক রহমান থাকবেন না সে নির্বাচন হতে দেয়া হবে না। তাই আমরা যেকোন আন্দোলনের জন্য প্রস্তুত আছি। কর্মসূচী ঘোষণা হলেই সবকিছু চুরমার করে সামনে এগিয়ে যাব। এবার ডু অর ডাই লড়াই হবে।

জনগনের আন্দোলনে তোড়ে সরকার কোথায় যাবে তা নিজেরাও জানে না। স্বৈরাচারের পতন হবেই। তিনি রোববার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলায় সাজা দেয়ার প্রতিবাদে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে শহরের নবাববাড়ী রোডে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।

সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারন সম্পাদক জয়নাল অঅবেদীন চাঁন, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা মোহাম্মাদ শোকরানা, আলী আজগর হেনা, ফজলুল বারী বেলাল, মাহবুবর রহমান বকুল, এম আর ইসলাম স্বাধীন, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন, পরিমল চন্দ্র দাস, শেখ তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, সিপার আল বখতিয়ার, শাহ মেহেদী হাসান হিমু, আবু হাসান, মাহমুদ শরীফ মিঠু, মাহবুব হাসান লেমন, সাইমুম ইসলাম প্রমুখ।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। মিছিলটি কিছুদুর এগিয়ে গেলে পুলিশ তারকাটার বেরিকেড দিয়ে আটকে দেয়। এদিকে রায় ঘিরে সমাবেশের পাশে রায়ট কার ও জলকামান সতর্ক অবস্থানে রাখে পুলিশ।

 

 

আরো দেখুন : রায় প্রত্যাখান করে কর্মসূচি ঘোষণা বিএনপির
নিজস্ব প্রতিবেদক; ২৯ অক্টোবর ২০১৮, ১৩:৩৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় প্রত্যাখান করে একদিনের প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা মনে করছি যে, এই রায় কোনোমতেই ন্যায়বিচার নয়। বেগম জিয়া ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। এটা সম্পূর্ণভাবে একটা ফরমায়েশী রায়। সরকার যা বলছে, যা চেয়েছে এবং সরকারের মন্ত্রীরা যা বলছেন, সেগুলোর প্রতিফলন এই রায়ের মধ্য। তাই আমরা এই রায় প্রত্যাখান করছি। একই সঙ্গে আমরা মনে করছি, জনগণ যা চাচ্ছে, তার বাইয়ে আরেকটি নির্বাচন করতে চাচ্ছে সরকার।’

মির্জা ফখরুল বলেন, রায়ের প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে জেলা সদর ও মহানগরগুলোতে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট ও দেশের সকল মানুষকে অংশগ্রহণ করার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে, বেগম জিয়াকে রাজনীতি ও আসন্ন নির্বাচন থেকে দূরে সরিয়ে দেয়ার জন্য একটি সাজানো মামলায় সম্পূর্ণ বেআইনীভাবে এবং কোনো সাক্ষ্য-প্রমাণ ছাড়াই তাকে সাজা দেয়া হয়েছে।’ অসুস্থ থাকা অবস্থায় কোনো মামলায় বিচারের রায় দেয়া আইনবিরোধী বলেও মন্তব্য করে তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আরেকটি মিথ্যা মামলায় জড়িয়ে সাজা দেয়া হয়েছে। এই বিচারকার্য একতরফাভাবে চলছে। অসুস্থ হওয়ার পরে বেগম জিয়া আদালতে আসতে পারছিলেন না। এরপর বেগম জিয়ার বিচার করার জন্য আদালত বসানো হয় কারাগারে!’

পরে রায়ের প্রতিবাদে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর-বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। বিক্ষোভ মিছিল থেকে বেগম জিয়াকে দেয়া ৭ বছরের সাজা প্রতিবাদে বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement