২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নওগাঁয় মেজরের ছুরিকাঘাতে দুই পুলিশ আহত, আটক ১

প্রতীকি ছবি - সংগৃহীত

নওগাঁয় অবসরপ্রাপ্ত এক মেজরের ছুরিকাঘাতে দুই পুলিশ আহত হয়েছেন। সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত এই মেজরের নাম মাহাতাব-ই-রাজু। জানা যায়, নওগাঁয় বাধ্যতামূলক অবসরপ্রাপ্ত এক মেজর তার মা ও বোনদের মারপিট করছে এমন তথ্যের ভিত্তিতে শহরের উকিলপাড়ায় তার বাসভবনে যান নওগাঁ সদর থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেনসহ সঙ্গীয় ফোর্স।

এরপর হঠাৎ মাহাতাব-ই-রাজু একটি ছুরি দিয়ে হামলা চালায় ওসিসহ পুলিশ সদস্যদের উপর হামলা চালায়। এতে ওসি (তদন্ত) ও উপপরিদর্শক আবু হানিফ আহত হন।

আহত ওসি (তদন্ত) আনোয়ার হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় এয়ারবাস যোগে ঢাকার বক্ষব্যাধী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, নওগাঁ শহরের উকিলপাড়ায় নিজ বাড়িতে বাবা আবুল বজল, মা নাছিমা খাতুনসহ পরিবারের সদস্যদের নিয়ে থাকতেন সেনাবাহিনী থেকে বাধ্যতামূলক অবসরপ্রাপ্ত মেজর মাহাতাব-ই-রাজু(৩৭)। রাজুর মানসিক সমস্যা দেখা দেয়ায় এক বছর আগে টাঙ্গাইল জেলার ঘাটাইল সেনানিবাস থেকে তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

গত তিনদিন আগে নওগাঁ শহরের বাসায় এসে নানাভাবে পরিবারের সদস্যদের উত্যক্ত করছিলেন তিনি। নিজের বাড়িসহ আশেপাশের বাড়িগুলোতে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুরও করছিলেন।

এক পর্যায়ে বুধবার রাত সাড়ে ৯টায় উত্তেজিত হয়ে বাড়িতে ভাঙচুর চালায় এবং ঘরের ভিতরে প্রবেশ করে আত্মহত্যা করবে বলে দরজা ভিতর থেকে বন্ধ করে দেন। এতে আতঙ্কিত হয়ে তার মা নাসিমা খাতুন ও বোন নাজনীন নাহার নওগাঁ সদর থানায় ফোন করে তাড়াতাড়ি পুলিশ আসতে বলেন।

রাজুর বোন নাজনিন নাহার জানান, রাজুর পাগলামি বেড়ে যাওয়ায় আমরা অসহায় হয়ে যাই। এ ঘটনায় থানা পুলিশের সহযোগিতা চাই। নওগাঁ সদর থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা আসার পর পরিবারের সদস্যরা রাজুকে ঘরের তালা ভেঙে বের করতে অনুরোধ করেন।

পুলিশের সহযোগিতায় ও স্থানীয়দের নিয়ে পরিবারের লোকজন রাজুর ঘরের দরজা ভাঙ্গার সময় কিছু বুঝে উঠার আগেই রাজু ছুরি নিয়ে হামলা চালালে ওসি (তদন্ত) আনোয়ার হোসেন ও উপপরিদর্শক আবু হানিফ আহত হন।

রাজুর মা নাছিমা খাতুন জানান, রাজুকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। তার মানসিক সমস্যা আরো বৃদ্ধি পাওয়ায় প্রায়ই তার নির্যাতন সহ্য করতে হতো। সেই তাকে তার ছেলে তাকে মারপিট করে। ঘটনায় তাকে নিয়ে উদ্বিগ্ন হয়ে তাকে নিয়ন্ত্রণ করতে চেয়েছিলেন।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. রওশন আরা খাতুন জানান, ঘটনারপর আহত ওসি (তদন্ত) আনোয়ার হোসেন ও উপপরিদর্শক আবু হানিফকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। উপপরিদর্শক আবু হানিফ আশঙ্কামুক্ত হলেও ওসি (তদন্ত) আনোয়ার হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাই তাকে এয়ারবাসযোগে ঢাকায় বক্ষব্যাধী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নওগাঁ সদর থানার ওসি আব্দুল হাই জানান, আহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হলে মেজর মাহতাব-ই-রাজুকে গ্রেফতার করে পুলিশ। মাঝে মধ্যে রাজু মানসিক রোগে আক্রান্ত হয়ে থাকেন বলে প্রাথমিকভাবে এমন তথ্য পাওয়া গেছে বলেও জানান ওসি আব্দুল হাই।


আরো সংবাদ



premium cement