২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি : সাবেক শিক্ষার্থীর দণ্ড

-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সির দায়ে এক শিক্ষার্থীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। তাকে এক বছরের কারাদণ্ড ও অনাদায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের বি-২ ইউনিটের পরীক্ষার চলাকালীন সময়ে পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইন ১৯৮০ এর ৩ ধারা মোতাবেক তাকে খ নং উপধারায় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক মোসা: রানী খাতুনের ভ্রাম্যমাণ আদালতে এ দ-াদেশ দেয় হয়।

ওই শিক্ষার্থীর নাম মনসুর। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১০-১১ সেশনের সাবেক শিক্ষার্থী এবং রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রামের নিজাম উদ্দিনের ছেলে।

সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ঈসমাইল হোসেন সিরাজী ভবনে বাণিজ্য অনুষদের অধীন অবাণিজ্য গ্রুপ বি-২ এর পরীক্ষা ছিল। আলামিন নামক এক ভর্তিচ্ছু যার রোল-৫৩২৬৫ এর হয়ে ছবি পরিবর্তন করে পরীক্ষা দিতে এসে ভবনের ৪২৫ রুমের ১২ নং সিট থেকে কক্ষ পরিদর্শকের হাতে ধরা পড়েন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, পরীক্ষায় প্রক্সির বিষয়ে জানতে পেরে সেখানে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হয় এবং তাকে কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’

সকল