২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ার দুপচাঁচিয়ায় বাল্য বিয়ে বন্ধ

-

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে এক স্কুল ছাত্রী। নির্বাহী ম্যাজিষ্ট্রেট (সহকারী কমিশনার) জেসমিন প্রধান এর নেতৃত্বে স্কুল ছাত্রী হাবিবা খাতুনের বাল্য বিয়ের অনুষ্ঠান বন্ধ হয়েছে। সোমবার এ ঘটনা ঘটে।
জানা গেছে, উপজেলা সদরের ইসলামপুর খানাবাড়ী পূর্বপাড়ার প্রবাসী ভুট্টু প্রামানিকের মেয়ে করমজি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী হাবীবা খাতুনের সাথে পার্শ্ববর্তী আমঝুঁপি গ্রামের মৃত শহিদুল ইসলাম এর ছেলে লিটন এর বিয়ে ঠিক হয়। সোমবার মেয়ের বাড়ীতে বিয়ের সকল আয়োজন করা হয়। প্যান্ডেল সাজিয়ে রান্নাবান্না করে অতিথিদের আপ্যায়নের সকল প্রস্তুতিও নেয়া হয়। বড়যাত্রী আসার অপেক্ষায় মাইক বাজিয়ে সবাই উৎসব মুখর পরিবেশে আনন্দ করতে থাকে। এ দিকে উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন বাল্য বিয়ের খবর পান। তিনি সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিষ্ট্রেট) জেসমিন প্রধান কে বাল্য বিয়েটি বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।
সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিষ্ট্রেট) জেসমিন প্রধান সঙ্গীয় পুলিশ ফোর্স সহ ঘটনাস্থলে যান। বাল্য বিয়ের বিষয়টি নিশ্চিত হয়ে তা বন্ধ করার নির্দেশ দেন। পরে মেয়ের মা ফজিলা খাতুন ও চাচা আমজাদ হোসেন মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গীকার করে মুচলিকা লেখে দেন এবং বিয়ের সকল কার্যক্রম বন্ধ করেন।


আরো সংবাদ



premium cement