২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই গ্রেনেড হামলা : খালিদ মাহমুদ চৌধুরী

- নয়া দিগন্ত

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পঁচাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা এবং ২০০৪ সালের ২১ আগষ্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী জনসভায় গ্রেনেড হামলা একই সূত্রে গাথা। সেদিন গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগ সভাপতি এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার চক্রান্ত করা হয়েছিল।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে গবেষণা প্রতিষ্ঠান বিবি ফাউন্ডেশন আয়োজিত ১৫ ও ২১ আগষ্ট হামলা কি একই সূত্রে গাঁথা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিবি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারীর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ রশিদুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, সাপ্তাহিক বর্তমান সংলাপের নির্বাহী সম্পাদক আলাউদ্দিন আলম প্রমুখ বক্তব্য রাখেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পঁচাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার রহস্য উদঘাটন করতে কমিশন গঠন করতে হবে। স্বাধীনতা বিরোধী অপশক্তি এবং ২১ আগষ্ট গ্রেনেড হামলাকারীদের চক্রান্ত প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

মোঃ রশিদুল আলম বলেন, ১৯৭৫ এর ১৫ আগষ্ট আর ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাথা। এদেরকে প্রতিহত করতে হবে।

আরেফিন সিদ্দিক বলেন, স্বাধীনতা বিরোধী শক্তির চক্রান্ত অব্যাহত আছে। আমাদের সতর্ক থাকতে হবে।

বাহাদুর বেপারী বলেন, পঁচাত্তরের ১৫ আগষ্ট এবং ২০০৪ সালের ২১ আগষ্ট একই সূত্রে গাথা। পরাজিত শক্তিকে রুখে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে।


আরো সংবাদ



premium cement