২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শনিবার গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানববন্ধন

শনিবার গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানববন্ধন - ফাইল ছবি

শনিবার ‘গণভবন থেকে বঙ্গভবন’ পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পালন করবে সিপিবি। নুসরাত হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এই কর্মসূচী পালিত হবে বলে ঘোষণা দিয়েছে দলটি। এর পাশাপাশি একইসময়ে সারাদেশে জেলা-উপজেলা পর্যায়ে সমাজের সকলস্তরের জনগণকে নিয়ে মানববন্ধন, বিক্ষোভ সামবেশের ডাক দিয়েছে দলটি।

সিপিবি’র পক্ষ থেকে শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য দিয়ে আরো বলা হয়, কর্মসূচীতে ঢাকা শহরে বসবাসরত সমাজের বিভিন্ন অংশের নারী পুরুষ অংশ নিবেন। ব্যক্তির পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল-শ্রমিক-কৃষক-ক্ষেতমজুর-হকার, ছাত্র-যুব-শিশু-নারী, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন নিজস্ব ব্যানার নিয়ে কর্মসূচিতে অংশ নিবে।

সিপিবি ‘গণভবন থেকে বঙ্গভবন’ রুটের বিভিন্ন স্থানে মানববন্ধনে অংশ নিবে। কেন্দ্রীয় ও ঢাকা কমিটির নেতৃবৃন্দ এসব স্থানে বিক্ষোভ ও প্রতিবাদের নেতৃত্ব দিবেন। মানববন্ধনের ‘গণভবন’ প্রান্তে অবস্থান নিবেন সিপিবি সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এবং ‘বঙ্গভবন’ প্রান্তে অবস্থান গ্রহণ করবেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

এদিকে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম শুক্রবার এক বিবৃতিতে নুসরাত হত্যার বিচার দাবি, নারী-শিশু ধর্ষণ-হত্যা ক্রমবর্ধমান বর্বরতার প্রতি সরকারের ক্ষমাহীন উদাসীনতা, নীতি-নৈতিকতার অবক্ষয়ের প্রতিবাদে মানববন্ধনে অংশ নিতে ঢাকাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement