১৮ আগস্ট ২০১৯

সংসদে নারী আসনে ৪৯ জনের মনোনয়নপত্র জমা

-

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি নারী আসনের জন্য ৪৯টি মনোনয়নপত্র জমা পড়েছে। সোমবার ছিল এই নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আগামী ১৬ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা পার হওয়ার তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন সেটা অনেকটাই নিশ্চিত।

প্রার্থীদের উপস্থিতিতে রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্মসচিব আবুল কাসেমের কাছে ৪৯ জন নারী প্রার্থীর মনোনয়পত্র জমা দেওয়া হয়। সংরক্ষিত নারী আসনে ভোটের জন্য ৪ মার্চ দিন ঠিক হলেও আসন সংখ্যার সমান প্রার্থী হওয়ায় ভোটাভুটির প্রয়োজন হচ্ছে না।

ক্ষমতাসীন আওয়ামী লীগসহ সংসদে প্রতিনিধিত্বকারী অন্য সব রাজনৈতিক দল এবং স্বতন্ত্র সংসদ সদস্যদের জোটের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে তাদের দল থেকে মনোনয়ন পাওয়া ৪৩ জনের মনোনয়নপত্র জমা দেন। এছাড়া জাতীয় পার্টির চারজন, ওয়াকার্স পার্টির একজন এবং স্বতন্ত্ররা একজনের মনোনয়নপত্র জমা দেন।

জাতীয় নির্বাচনে দলগুলোর প্রাপ্ত সাধারণ আসনের সংখ্যানুপাতে নারী আসন বন্টন করা হয়। সে হিসেবে বিএনপির একটি আসন পাওয়ার সুযোগ থাকলেও তাদের এমপিরা এখনও শপথ না তাদের নারী আসন স্থগিত রয়েছে, তাই প্রার্থী একজন কম হয়েছেন।


আরো সংবাদ

bedava internet