০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


নির্বাচন বাতিলের দাবিতে ৩০ জানুয়ারি দেশব্যাপী  বিক্ষোভ

নির্বাচন বাতিলের দাবিতে ৩০ জানুয়ারি দেশব্যাপী  বিক্ষোভ - নয়া দিগন্ত

আগামী ৩০ জানুয়ারি দেশব্যাপী কালো পতাকা বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গত ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনকে ভুয়া ভোটের নির্বাচন হয়েছে বলে অভিযোগ এনে এটি বাতিল করে দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্ধারণের দাবিতে এ কর্মসূচি পালন করবে তারা।

মঙ্গলবার বাম গণতান্ত্রিক জোটের সভায় একর্মসূচি সিদ্ধান্ত নেয়া হয়। সভায় আন্দোলন অব্যাহত রাখতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে। সভায় এই দাবিতে আগামী ৩০ জানুয়রি দেশব্যাপী কালো পতাকা হাতে বিক্ষোভ মিছিলের কর্মসূচি নেওয়া হয়। এছাড়া আগামী ফেব্রুয়ারি ও মার্চ মাস জুড়ে জনগণের ভোটাধিকার নিশ্চিত করে ‘ভোট ও ভাতের’ অধিকার এর দাবিতে জেলায় জেলায় সভা সমাবেশ এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে গণতদন্ত কমিশন গঠন নিয়েও আলোচনা করা হয়। এছাড়া ২৮ জানুয়ারি গোলটেবিল বৈঠক করার সিদ্ধান্ত হয়।

সভায় ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে যার যার অবস্থান থেকে ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে সংগঠিত হয়ে তাদের দাবিতে রাজপথে আন্দোলন সংগঠিত করার আহ্বান জানানো হয়।

সিপিবি কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিপিবি’র সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র নেতা শুভ্রাংশু চক্রবর্তী, মানস নন্দী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, আবদুস সাত্তার, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকী, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা মোমিনুর রহমান।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারের পাহাড়ি ছরায় গোসল করতে নেমে ২ শিশুর মৃত্যু কাঁঠালিয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতিকে অব্যাহতি রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাফা থেকে ফিলিস্তিনিদের সরিয়ে নেয়ার আদেশে হামাসের প্রতিক্রিয়া হিলি বন্দর দিয়ে ১৪ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর ওপর : মন্ত্রী রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসি’র সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী টর্চার সেলে শিশু-বৃদ্ধদের পেটাতেন মিল্টন : হারুন গাজা ত্যাগ করবে না ইউএনআরডব্লিউএ শৈলকুপায় সাংবাদিক মফিজুলের ওপর হামলা : প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন বিএনপির ভাবনায় ক্লান্ত ওবায়দুল কাদের : রিজভী

সকল