২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগের বিজয় সমাবেশ শুরু আড়াইটায়

আওয়ামী লীগের সমাবেশে আগত নেতাকর্মীরা - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশে আসতে শুরু করেছে নেতাকর্মীরা। শনিবার দুপুর আড়াইটায় এই বিজয় সমাবেশ শুরুর কথা রয়েছে।

নির্বাচনের জয়ের পর দলটির নেতাকর্মীদের এটাই প্রথম সমাবেশ। সমাবেশ বেলা আড়াইটায় শুরুর কথা থাকলেও এরইমধ্যে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে নেতাকর্মীরা প্রবেশ করতে শুরু করেছেন সোহরাওয়ার্দী উদ্যানে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সমাবেশ প্রাঙ্গণসহ আশেপাশের এলাকা। এদিকে আওয়ামী লীগ নেতাকর্মীদের লালসবুজ টি-শার্ট ও ক্যাপ পরে সমাবেশ স্থলে আসতে দেখা গেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিজয় সমাবেশে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সমাবেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন। এদিকে, সমাবেশের আগে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে দুপুর ১২টায়। এর আগে সকাল ১১টায় সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেয়া হয়।

সমাবেশ উপলক্ষ্যে শনিবার ভোর থেকেই সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্যানের বিভিন্ন গেইটে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। মাঠের পূর্বদিকে শিশু পার্কের পাশের গেট দিয়ে প্রবেশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোহরাওয়ার্দী উদ্যানে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন,‘ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের পাশের গেট দিয়ে ঢুকবেন ভিআইপিরা। মন্ত্রী এমপি এমনকি শীর্ষ নেতাদের ঢুকতে হবে এই গেট দিয়ে।’

তিনি আরো বলেন,‘আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। আমরা মনে করি, সবকিছুই অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।’

এদিকে নির্বাচনে বিজয় উপলক্ষ্যে আয়োজিত এই সমাবেশকে ঘিরে বেশ কিছু ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। উদ্যানে প্রবেশ ও আশপাশের এলাকায় যান চলাচলে বিধি-নিষেধ রয়েছে এসব নির্দেশনায়।


আরো সংবাদ



premium cement